ববি’র কৃষক পরিবারের শিক্ষার্থী সন্তানদের মানববন্ধন


বরিশাল ॥ “ধান এক কেজি ১২ টাকা আর মিনারেল ওয়াটার আধা কেজি ১৫ টাকা” এ দায় কার। কৃষকদের ধানের ন্যায্যমূল্য ও মধ্যস্তভূগিদের ভর্তুকি দেয়ার দাবী জানিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত কৃষক পরিবারের সন্তানরা।

মঙ্গলবার দুপুর ১২টায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বিশ্ববিদ্যালয়ের সামনে প্রচন্ড তাপদাহের মধ্যে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ববি’র শিক্ষার্থী হাসিবুল ইসলাম, লোকমান হোসেন, রেজাউর রহমান রাজু, তারেক মাহমুদ, উদয় বিশ্বাস, আব্দুর রহমান মিজান, হালিম সালেহীন, তমাল হোসেন প্রমুখ।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বরিশাল বিশ্ববিদ্যালয়ে পড়–য়া কৃষকের সন্তান শিক্ষার্থীরা বলেন-রোদে শরীর পুড়িয়ে যে সকল কৃষক দেশবাসীর জন্য খাদ্য (ধান) উৎপাদন করে যাচ্ছে তারা আজ বাজারে সেই ফসলের ন্যায্য মূল্য পাওয়া থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছে। তাই অবিলম্ভে কৃষকদের ভর্তুকি দেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি করা হয়েছে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।