ববি ভিসির পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ


বরিশাল, ৩০ মার্চ (বরিশালট্রিবিউন)-শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলার দায়ে তোপের মুখে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক দুঃখ প্রকাশ করেও উদ্বুদ্ধ পরিস্থিতির নিয়ন্ত্রণ আনতে পারেননি।শুধু দুঃখ প্রকাশ করলে চলবে না, আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার দাবীতে এবার বিক্ষোভ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। আজ বিকেল সোয়া ৫টার দিকে তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন। এ সময়ে শিক্ষার্থীরা উপাচার্যকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওয়ার আহ্বান রাখেন। ক্ষমা না চাইলে উপাচার্যের পদত্যাগ করতে বাধ্য করাবেন বলেও হুমকি দেয়।

এদিকে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশ প্রত্যাখ্যান কোরে শিক্ষার্থীরা হলেই অবস্থান করছেন। মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানোর প্রতিবাদ করায় শিক্ষার্থীদের কটূক্তি করেন অধ্যাপক ড. এস এম ইমামুল হক।

এরই প্রতিবাদে, গত ২৭ মার্চ থেকে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। গতরাতে দুঃখ প্রকাশ করে উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমানুল হকের পক্ষে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।