বরগুনা বন বিভাগ কার্যালয় মাসের ৩০ দিনই বন্ধ থাকে


উপকূলীয় বন বিভাগের বরগুনা জেলা কার্যালয় খোলা হয় না, সব সময়ই বন্ধ থাকে বলে জানা গেছে। জেলা রেঞ্জ প্রধান মো. মতিউর রহমান শারীরিক অসুস্থাতার কারণ দেখিয়ে অফিসে আসেন না। অথচ মাসের শেষে ঠিকই বেতন তুলে নেন।


সোমবার (৯ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বরগুনা পৌরসভার সোনাখালী এলাকায় অবস্থিত জেলা বন বিভাগের কার্যালয়ে সরেজমিনে গেলে অফিস তালা বন্ধ পেয়ে ঘটনার সত্যতা মেলে।সেখানে কর্মরত পান্টিশন মালি (পিএম) উত্তম বলেন, আমাদের স্যারে বনের কাজে অফিসের বাহিরে আছেন।

বন বিভাগের বরগুনা জেলা রেঞ্জ সহকারী জালাল বলেন, রেঞ্জ প্রধান অসুস্থতার কারণে অফিসে আসেননি। আমি বর্তমানে বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা গ্রামের নার্সারির কাজে ব্যস্ত। স্যারের সঙ্গে দেখা করতে চাইলে দু’দিন অপেক্ষা করুন, দেখা করিয়ে দেবো।বন বিভাগের বরগুনা রেঞ্জের প্রধান মো. মতিউর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে বরগুনা জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ জানান, সরকারি নিয়মে অফিস সময়ের মধ্যে সবার অফিসেই থাকা উচিত। বন বিভাগের ব্যাপারে খোঁজ নিয়ে তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি জানানো হবে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে তারাই ব্যবস্থা নেবেন।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।