বরিশালে আইনজীবীকে কুপিয়ে দু’পায়ের রগ কর্তন


নগরীর গীর্জা মহল্লা হেমায়েত উদ্দিন রোড এলাকায় আইনজীবী বাহাউদ্দিন খসরুকে কুপিয়ে দুই পায়ের রগ কেটে দিয়েছে কামাল বাহিনী ও তার সহযোগীরা সন্ত্রাসীরা।গত বৃহস্পতিবার দুপুর ১২ টায় নিজ ঘরে এ ঘটনা ঘটে। আহত খসরু ওই এলাকার মৃত শাহ রিয়াজ উদ্দিনের ছেলে এবং বরিশাল জজ কোর্টেরআইনজীবী।স্থানীয় ও কোতয়ালী থানা পুলিশ খসরু কে বাসা থেকে উদ্ধার করে গুরুতর অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।খশরু কে দুই পা এবং দুই হাতে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত করা হয়। তাতে তার দুই পায়ের রগ কর্তন হয়ে যায়।

আহত সূত্রে জানা যায়, দীর্ঘ বছর ধরে এডভোকেট বাহাউদ্দিন খসরুর পৈত্রিক সম্পত্তি নিয়ে তার ছোট চাচা কামাল উদ্দিন এর সাথে বিরোধ চলে আসছে। কামাল উদ্দিন জমি ভাগ বন্টন না করে খসরুর জমি জোরপূর্বক দখল দেওয়ার চেষ্টা চালায়।এ নিয়ে দীর্ঘদিন ধরে উভয় পরিবারের মধ্যে একাধিকবার শালীস সমাধান হলেও কামাল উদ্দিন কোন সমাধান এই মানছে না। খসরুর জমি জোরপূর্বক দখল দিতে কামাল তার সন্ত্রাসী বাহিনী মরিয়া হয়ে উঠছে।এবং ক্ষমতার জোর দেখিয়ে খশরুর কিছু অংশ জোরপূর্বক দখল দেয় কামাল।

প্রায় সময়ই তুচ্ছ বিষয় নিয়ে খসরুর পরিবারকে বিভিন্ন ভয়-ভীতি সহ প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে কামাল ও তার সহযোগীরা। জমি বিরোধ নিয়ে খসরু সাথে প্রায়ই ঝগড়া বিবাদ হতে থাকে কামালউদ্দিনের। খসরুর সব জমি দখল দিতে ওই পরিবারকে হত্যার টার্গেটের পরিকল্পনা করেন কামাল ও তার সহযোগীরা।

ঘটনার দিন গত বৃহস্পতিবার দুপুরে হত্যার উদ্দেশ্যে কামাল উদ্দিন ও তার স্ত্রী মমতাজ বেগম সহ ১৫/২০ জন সহযোগী সন্ত্রাসীরা বাসায় গিয়ে অতর্কিত হামলা চালায় একপর্যায়ে কামাল সহ অন্যান্যরা দেশীয় অস্ত্র দিয়ে খসরু কে এলোপাতাড়ি কোপাতে থাকে । খসরু ডাক-চিৎকারে এলাকার স্থানীয় পরিবারের লোকজন কোতয়ালী মডেল থানা পুলিশকে জানালে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মুমূর্ষ অবস্থায় ভর্তি করে।

হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক সার্জারী ইউনিট ৩ সহকারী রেজিস্ট্রার ডাঃ এ কে চৌধুরী অপূর্ব জানান, কোপের আঘাতে খসরুর অবস্থা আশঙ্কাজনক তার দুই পায়ে মারাত্মক জখম রয়েছে, আমরা চিকিৎসা দিয়েছি চিকিৎসার অবনতি হলে ঢাকায় প্রেরণ করা যেতে পারে। এদিকে স্থানীয়রা জানান, দীর্ঘ বছর ধরে দুই পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছে। খসরুর পরিবার সমাধানের জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালেও অপরপক্ষ কামাল উদ্দিন ও তার সহযোগীরা আইনের নিয়ম-কানুন সমাধান এগুলোর কোনটাই তোয়াক্কা করছে না। শক্তির দাপটে খসরুর জমি জোরপূর্বক দখল দেওয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে।

বরিশাল আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম জানান, এ্যাডভোকেট বাহাউদ্দিন খসরুকে হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি ,পাশাপাশি হামলার ঘটনায় নিন্দা জ্ঞাপন করি। বরিশাল কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, আইনজীবীকে হামলার ঘটনায় কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]