বরিশালে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলার সুপারিশ

  • 6
    Shares

 

অসদাচরণের পরিপ্রেক্ষিতে বদলির আদেশ দেওয়ায় পলিটেকনিকের ফেসবুক পেজ হ্যাক করায় দুই শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার সুপারিশ করা হয়েছে।

 

বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন।

 

তিনি বলেন, পলিটেকনিক ইনস্টিটিউট থেকে মামলার সুপারিশকৃত আবেদন ৩১ মার্চ মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। তবে মামলার অনুমতি এখনো পাইনি।

 

জানা গেছে, ২৫ মার্চ সকালে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কম্পিউটার সাইন্স বিভাগের শিক্ষক শাকিল আল মাসুমের সঙ্গে করিডোরে হাঁটতে গিয়ে ধাক্কা লাগে সংগঠনের সভাপতি ওয়ার্কশপ সুপার রেজাউল বাহারের।

 

এ নিয়ে দুজনের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে রেজাউল বাহার অপর শিক্ষক শাকিল আল মাসুমকে লাঞ্ছিত করেন। ঘটনাস্থলে রেজাউল বাহারের পক্ষ নিয়ে লাঞ্ছিত শাকিল আল মাসুমের বিরুদ্ধে অবস্থান নেন সিভিল বিভাগের ইন্সট্রাক্টর কামরুজ্জামান। ঘটনার পর অন্যান্য শিক্ষকরা অধ্যক্ষ প্রকৌশলী রুহুল আমিনের কাছে অভিযোগ দিলে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

 

বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের রেজিস্ট্রার মামুন অর রশিদ বলেন, উদ্ভূত পরিস্থিতি নিয়ে শিক্ষকদের মাঝে বিভক্তির সৃষ্টি হয়। ফলে মহাপরিচালককে জানান অধ্যক্ষ।

 

২৭ মার্চ ডিটিই কর্তৃপক্ষ অভিযুক্ত দুইজনকে তাৎক্ষণিক বদলির আদেশ দেন। এর মধ্যে রেজাউল বাহারকে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটে এবং কামরুজ্জামানকে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটে বদলি করা হয়। তবে বদলি হওয়া দুই শিক্ষককে আমরা ক্যাম্পাসে না পেয়ে বদলি আদেশ তাদের মেইলে পাঠিয়ে দিই।

 

মামুন অর রশিদ বলেন, বদলির আদেশে ক্ষিপ্ত হয়ে সিভিল বিভাগের ওয়ার্কশপ সুপার রেজাউল বাহার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অন-লাইন ক্লাস পরিচালনার জন্য (Barishal poly OCP) নামের ফেসবুক পেজটি হ্যাক করেন। সেই সঙ্গে এডমিন থেকে অধ্যক্ষকে বাদ দিয়ে নিজেই ফেসবুক পেজের নিয়ন্ত্রণ নেন। পেজের নাম পরিবর্তন করে (Online class Page) নাম দিয়ে প্রশাসনসহ বিভিন্ন শিক্ষক-কর্মচারীদের নাম এডিট করে অসত্য ও কুরুচিপূর্ণ অডিও-ভিডিও আপলোড করেন। এতে শিক্ষক-কর্মচারীদের চার সংগঠন অধ্যক্ষের সঙ্গে বৈঠক করে মঙ্গলবার (৬ এপ্রিল) ওই দুই শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার সুপারিশ করেন


  • 6
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]