বরিশালে ৫ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা

  • 15
    Shares

বরিশাল : বরিশাল ভোক্তা অধিকার সংরক্ষণ ও বাজার মনিটরিং এর অংশ হিসবে মোবাইল কোর্ট অভিযানে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

১৭ ফেব্রুয়ারি বুধবার সকালে জেলা প্রশাসন এর পক্ষ থেকে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা এর নেতৃত্বে বরিশাল মহানগরীর বাজার রোড ও কাকলির মোড় এলাকায় নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

বাজার রোড এলাকায় অভিযানকালে বিশ্বনাথ সাহা স্টোর্স নামক দোকানে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ধারায় ৫০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এসময় মেসার্স পাক স্টোর্স, মোহনাতীর্থ ভান্ডার, মাতৃভান্ডার এবং সকাল সন্ধ্যা স্টোর্স নামক দোকানে বিভিন্ন পণ্যের মোড়কের গায়ে সংশ্লিষ্ট পণ্যের ওজন, পরিমাণ, ব্যবহার- বিধি, সর্বোচ্চ বিক্রয়মূল্য, উৎপাদনের তারিখ, প্যাকেটজাতকরণের তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ স্পষ্টভাবে উল্লেখ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ০৪ টি ব্যবসায় প্রতিষ্ঠানকে সর্বমোট ১৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানকালে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক অফিসার মোঃ শাহ শোয়াইব মিয়া এবং আইন-শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলী সুজা বলেন, জনস্বার্থে বরিশাল জেলা প্রশাসনের পক্ষ হতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


  • 15
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]