নবনির্বাচিত কমিটির ফলাফল স্থগিত

বরিশাল প্রেসক্লাবে বর্তমান কমিটিই বহাল রাখার নির্দেশ

  • 11
    Shares

স্টাফ রিপোর্টার ॥ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের দৈনন্দিন সকল কার্যক্রম চালিয়ে যেতে বর্তমান কমিটিকে অনুমতি দিয়েছেন আদালত। নির্বাচন পূর্ববর্তী দায়েরকৃত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ কমিটিই (সভাপতি মানবেন্দ্র বটব্যাল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের নেতৃত্বাধীন পরিষদ) বহাল থেকে প্রেসক্লাবের যাজতীয় দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যাবেন।

প্রেসক্লাবের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন এর আবেদনের প্রেক্ষিতে রবিবার (২৪ জানুয়ারি) বরিশালের সদর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো. মনিরুজ্জামান এ আদেশ দিয়েছেন। এর আগে গত বুধবার এসএম জাকির হোসেন প্রেসক্লাবের কার্যক্রম পরিচালনার অনুমতি চেয়ে আদালতের কাছে আবেদন জানান।

জানাগেছে, ‘গত ডিসেম্বর মাসে প্রেসক্লাবে সদস্য পদ প্রাপ্তির পাশাপাশি সাধারণ পরিষদের নেয়া তিন বছরে সদস্য না নেয়ার সিদ্ধান্ত বাতিলসহ ২০২১ সালের কার্যকরী পরিষদের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে মামলা করেন দৈনিক ভোরের কাগজ পত্রিকার বরিশাল প্রতিনিধি এম. কে রানা।

তার আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক ২৪ ডিসেম্বর বরিশাল প্রেসক্লাব নির্বাচনসহ সকল কার্যক্রমের ওপর স্থিতিবস্থা জারির নির্দেশ দেন। পরবর্তীতে ওই আদেশেল বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হলে হাইকোর্ট বেঞ্চ নিম্ন আদালতের দেয়া স্থিতিবস্থার আদেশ স্থগিত করেন।

উচ্চ আদালতের দেয়া আদেশের বলে গত ২৪ ডিসেম্বর নির্ধারিত তারিখে প্রেসক্লাবের কার্যকরী কমিটির নির্বাচন সম্পন্ন হয়। পরবর্তী ৭ জানুয়ারি নতুন কমিটি দায়িত্ব গ্রহণের কথা থাকলেও নির্বাচনে পরাজিত প্রার্থী আরিফিন তুষার এর উচ্চ আদালতে করা রিট আবেদনের প্রেক্ষিতে তা আর সম্ভব হয়নি।

তাছাড়া নিম্ন আদালতের স্থগিতাদেশের কারণে প্রেসক্লাবের যাবতীয় দৈনন্দিন কার্যক্রম বন্ধ ছিল। তাই ক্লাবের স্বার্থে দৈনন্দিন কার্যক্রম পরিচালনার অনুমতি চেয়ে গত বুধবার বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে আবেদন করেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।

তার করা আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক দোতরফা শুনানি শেষে রবিবার বর্তমান কমিটিকে প্রেসক্লাবের সকল দৈনন্দিন কার্যক্রম চালিয়ে নিতে বর্তমান কমিটিকে অনুমতি দিয়েছেন। আদালতে দেয়া আদেশে বলা হয়েছে, ‘শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব একটি ঐতিহ্যবাহী প্রেসক্লাব। তাই প্রেসক্লাবের স্বার্থে বর্তমান কমিটিকে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ক্লাবের যাবতীয় কার্যক্রম চালিয়ে যাওয়ার অনুমতি দেয়া হল।’

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেন, ‘আমরা আগে থেকেই আদালতের প্রতি শ্রদ্ধাশীল ছিলাম, এখনো আছি। আদালত বর্তমান কমিটিকে যেভাবে ক্লাব পরিচালনার আদেশ দিয়েছেন সেভাবেই করা হবে। তাছাড়া উচ্চ আদালতে যে মামলাটি রয়েছে সে বিষয়েও আমরা উচ্চ আদালতে খোঁজ খবর নিচ্ছি।


  • 11
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]