বরিশাল বাস মালিক সমিতি থেকে সরে দাঁড়ালেন বিতর্কিত আফতাব


শ্রমিকদের টানা আন্দোলনের মুখে অবশেষে সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন।

মঙ্গলবার (৮ জানুয়ারি) দুপুরে আফতাব হোসেনের স্বাক্ষরিত পদত্যাগপত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এতে তিনি শারীরিক অসুস্থতা ও ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন।

এ ছাড়া বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সহ-সভাপতি ইউনুস আলীকে খানকে সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে বলে পদত্যাগপত্রে উল্লেখ করা হয়।

এ সময় মুঠোফোনেও পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন আফতাব হোসেন।

বরিশাল জেলা সড়ক পরিবহন (বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেন, জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেনের পদত্যাগে শ্রমিকরা খুশি হয়েছে। তাদের দীর্ঘদিনের আন্দোলনের দাবি পূরণ হয়েছে। এখন মালিক সমিতি ভালো লোক দেখে যাকে সভাপতি করবে, আমরা শ্রমিক সংগঠন তাকেই মেনে নেব।

এর আগে গত ২ জানুয়ারি বেলা ১১টায় প্রভাতী পরিবহনের চালক আলমগীর হোসেনকে মারধর করে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময় শ্রমিকদের নির্যাতন এবং বাস টার্মিনালে ব্যাপক চাঁদাবাজিরও অভিযোগ রয়েছে। আর ওই ঘটনা কেন্দ্র করেই শ্রমিকরা দফায় দফায় আন্দোলন করে পদত্যাগের দাবি জানিয়ে আসছিল।

১৯৯১ সাল থেকে দীর্ঘ ২৭ বছর বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে তিনি রাজত্ব করেছেন বলে অভিযোগ ছিল। শ্রমিক ও মালিক নির্যাতনের অভিযোগ ছিল তার বিরুদ্ধে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।