বরিশালে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

বাংলাদেশ আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে


স্টাফ রিপোর্টার : মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। তিনি বাংলাদেশে আসার পর দেশের আটটি বিভাগ ঘুরে দেখেছেন। এতে তিনি এখানে একটি সৌহার্দপূর্ণ অবস্থা বিরাজ করছে বলে আশ্বস্ত হয়েছ্নে।

বিশেষ করে বরিশালের সৌন্দর্য্য তাকে মুগ্ধ করেছে। মিলার বলেন, বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে মাত্র ৪৭ বছর আগে। সামনে দেশটি স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে। বাংলাদেশ ঘুরে দেখে আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে আমি অভিভূত। বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছি। রবার্ট মিলার বলেন, এখানকার মানুষের ভালোবাসা ও আতিথেয়তায় মুগ্ধ।

তিনি বলেছেন, বাংলাদেশ এমন এক দেশ, যেখানে কেউ ভ্রমণ করলেই বুঝতে পারবে, শিগগিরই দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে যাচ্ছে। উন্নয়ন ও গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্ব দরবারে অনন্য পর্যায়ে নিয়ে যাবে।’ আজ ১১ জুলাই বরিশাল সফরের তৃতীয় দিনে বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এসব কথা বলেন।

এরআগে দুপুর ২টার দিকে বরিশাল নগরের বগুড়া রোডস্থ অক্সফোর্ড মিশন চার্চ পরিদর্শনে যান তিনি। এসময় তিনি প্রার্থনায় অংশ নেন এবং ফাদার ও অন্যান্যদের সাথে কুশল বিনিময় করেন। এছাড়া সেখানে অবস্থানরত বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া ব্রিটিশ নারী লুসি হল্টের সাথে সাক্ষাত করেন। পরে অক্সফোর্ড বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় সেখানকার শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানায়।

এর আগে দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার বরিশালের ঐতিহ্যবাহি শ্রীশ্রী শংকর মঠ পরিদর্শনে যান। তিনি শংকর মঠ ট্রাস্ট কমিটি ও পূজা কমিটির নতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন এবং ঐতিহ্যবাহি এই প্রতিষ্ঠানের সহায়তার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন শ্রীমৎ স্বামী প্রজ্ঞানানন্দ ট্রাস্টের সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক বাসুদেব কর্মকার ভাসাই, শংকর মঠ পূজা উদযাপন কমিটির সভাপতি কিশোর কুমার দে প্রমূখ। পরে তিনি বিকালে আকাশপথে বিমানযোগে বরিশাল ত্যাগ করেন।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।