বাউন্সারে ক্রিকেটারের মৃত্যু!


পেস সহায়ক উইকেটে ভয়ংকর গতিতে ধেয়ে আসা বাউন্সার সামলাতে বিশ্বের বহু সংখ্যক ব্যাটসম্যানকেই বেগ পেতে হয়। বল লেগে এ পর্যন্ত মারাও গেছেন বেশ কয়েকজন ক্রিকেটার। সর্বশেষ এ দলে নাম লেখালেন ভারতের দক্ষিণ কাশ্মীরের তরুণ ব্যাটসম্যান জাহাঙ্গীর আহমেদ। সম্প্রতি জম্মু-কাশ্মীর সরকারের যুব ও ক্রীড়া দফতর এক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছিল। জেলা স্তরের এই টুর্নামেন্টে ম্যাচ ছিল বারামুল্লা ও বুদগামের মধ্যে।

ম্যাচটি হচ্ছিল দক্ষিণ কাশ্মীরের অন্তনাগ জেলার নানিল গ্রামে। বারামুল্লার হয়ে খেলছিলেন ১৭ বছরের জাহাঙ্গীর। বাঁ-হাতি এই ওপেনিং ব্যাটসম্যান বাউন্সার হুক করতে গিয়ে মাথা গুরুতর চোট পান। তার ঘাড় ও মাথার মাঝে বল লাগে। হেলমেট পরে থাকা সত্ত্বেও এত জোড়ে বল লাগে যে, সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন বারামুল্লার এই ব্যাটসম্যান।

দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে শেফিল্ড শিল্ডে খেলার সময় ঘাতক বাউন্সার কেড়ে নেয় অজি ওপেনার ফিল হিউজের জীবন। শন অ্যাবটের বাউন্সারে মাথায় গুরুতর চোট পেয়ে মারা যান হিউজ। অ্যাবটের বাউন্সারে মাথায় চোট পেয়ে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলেও তাকে বাঁচানো যায়নি। ২৭ ডিসেম্বর মারা যান প্রতিশ্রুতিময় এই অজি ওপেনার। অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি ও ২৫টি ওয়ানডে খেলা এই ক্রিকেটারের মৃত্যুতে স্মম্ভিত হয়ে পড়েছিল ক্রিকেটবিশ্ব।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।