বাউফলে সড়ক নির্মাণের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন


পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়া বাজারের একটি সড়ক পুনর্নির্মাণের দাবিতে শনিবার দুপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ মানববন্ধনে অংশ নেন স্থানীয় ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পটুয়াখালী-বরগুনা উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে বাউফলের বগা, কনকদিয়া, কালিশুরী ও কালাইয়া বাজারের অভ্যন্তরীণ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় ১ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প নেওয়া হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) তত্ত্বাবধানে দ্বীপ এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের অনুকূলে ২০১৯ সালের ১ আগস্ট কার্যাদেশ দেওয়া হয়। ওই অর্থ বছরের মধ্যে প্রকল্পের ওই কাজ শেষ করার কথা ছিল। সেই অনুযায়ী ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করলেও মাঝ পথে ফেলে রাখে।

শনিবার সরেজমিনে দেখা যায়, শুধুমাত্র সাববেজ (বালু ভরাট) নির্মাণ করা হয়েছে। ফলে ওই সড়কে কোন যানবাহন চলাচল করতে পারছে না।

কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন হাওলাদার বলেন, দীর্ঘদিন পর্যন্ত সড়কটির নির্মাণকাজ ফেলে রেখেছেন ঠিকাদার। এ কারণে ওই বাজারের ব্যবসায়ী ও সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

হারুন, বেল্লাল, বশার নামে ওই বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, ঠিকাদার সড়কের কাজ শেষ না করে দীর্ঘদিন ধরে ফেলে রাখায় বাজারের ব্যবসায়ী ও এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এ বিষয়টি আমারা সংশ্লিষ্ট দপ্তরে একাধিকবার অবহিত করলেও কোন পদক্ষেপ নেয়নি।

এ ব্যাপারে নির্মাতা প্রতিষ্ঠান দ্বীপ এন্টারপ্রাইজের মালিক আজাদুল ইসলাম জাহাঙ্গীর বলেন, ২-১ মাসের মধ্যেই কাজটি শুরু করা হবে।

কাজটি তদারকির দায়িত্বে থাকা বাউফল এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী আলী ইবনে আব্বাস বলেন, শিগগির কাজটি সম্পন্ন করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]