বাকেরগঞ্জে ১০ টাকা কেজি দরের চাল চুরির অভিযোগ

  • 961
    Shares

গতকাল সোমবার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি বাজারে ১০ টাকা কেজি দরের চাল দেয়ায় ডিলার মেহেদির মধ্যে চাল চুরির অভিযোগ পাওয়া যায়। দেশে যখন মরনঘাতী নামক করোনা ভাইরাস আর ঠিক এই সময় সরকার যখন নানা মুখী ত্রানের কার্যক্রম চলাচ্ছে ঠিক সেই সময় বাকেরগঞ্জ নিয়মাতি বাজারের নিবাসী মো: মেহেদী নামের এক ডিলার সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার জন্য প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চালাচ্ছেন চাল চুরির মহোৎসব।

সূত্র মতে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০৯ সালের জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে তার ইশতেহারের ঘোষিত অনুসারে দশ টাকা দরে চাল খাওয়ানের প্রতিশ্রুতি অনুসারে সারা দেশে ডিলার নিয়োগের মাধ্যমে হতদরিদ্রদের দশ টাকা দরে ত্রিশ কেজি চালের বস্তা প্রতি জনে পাওয়ার নিয়ম থাকলেও ঔ ডিলার সরকারের নির্দেশনাকে তোয়াক্কা না করে প্রতিটি বস্তা খুলে তা থেকে ৫/৬ কেজি চাল চুরি করে বাকী চাল হতদরিদ্রদের মাঝে বিতারণ করে।

১০ টাকা দরে ঐ ত্রিশ কেজি চাল বিতারন করার সময় সাংবাদিকের দৃষ্টিগোচর হলে তার কতিপয় দরিদ্র লোকদের চাল জনসম্মুখে মাপালে কারো ২৫ /২৬ কেজির বেশী চাল দেয় না। এদিকে সাংবাদিকরা ডিলার মেহেদিকে চাল কম দেয়ার কথা জিজ্ঞেস করলে তিনি সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং তিনি বলেন আপনার যা পারেন করেন। এছাড়া ওইখানের ভুক্তভোগীরা চাল কম দেয়ার কথা বলে এবং সাংবাদিকের ক্যামেরা সামনে ভিডিও স্বাক্ষাত দেন এবং ঐ ভুক্তভোগীরা ঐ চালচোর ডিলার মেহেদির ডিলারশীপ বাতিল পূর্বক বিচারের দাবী জানাচ্ছে।


  • 961
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]