বাবুগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে বৃদ্ধের মৃত্যু


বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মো. আবদুল খালেক (৬৬) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো ব্যক্তির মৃত্যু হলো বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

মারা যাওয়া মো. আবদুল খালেক উপজেলার কেদারপুর ইউনিয়নের ভূতেরদিয়া গ্রামের সৈয়দ আলী বেপারির ছেলে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার জানান, আবদুল খালেককে তার পরিবারের সদস্যরা গত ১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। তিনি ডায়রিয়া রোগে আক্রান্ত ছিলেন। গত সোমবার (৫ এপ্রিল) হালকা সর্দি, কাশি ও জ্বর দেখা দেয়। এরপর চিকিৎসকদের সন্দেহ হলে ওই দিনই তার অ্যান্টিজেন পদ্ধতিতে নমুনা পরীক্ষা করানো হয়। ফলাফল পজিটিভ আসে। এরপর সে অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছিল।

তিনি আরও জানান, আবদুল খালেকের শারীরিক অবস্থা ভালো ছিল। হালকা সর্দি, কাশি ও জ্বর ছিল। তবে মারা যাওয়ার মতো তার অবস্থা ছিল না। উপসর্গহীনও বলা যায়। হঠাৎ আজ বেলা পৌনে ১১টার দিকে তার স্বাস্থের অবনতি ঘটতে থাকে। এর ১৫ মিনিট পর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তিনি বলেন উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে অবহিত করে তার মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। বিকেলে স্বাস্থ্য বিধি মেনে তার দাফন সম্পন্ন করা হয়েছে। পাশাপাশি তার সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহের কাজ চলছে। তারা আপাতত আলাদা থাকতে বলা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবাস সরকার জানান, উজিরপুর উপজেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা ১৫০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৩১ জন। মারা গেছেন ৯ জন। তবে আজ মারা যাওয়া ব্যক্তির আগে এই হাসপাতালে কেউ মারা যাননি। সেই দিক থেকে আজই প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো ব্যক্তির মৃত্যু হলো হাসপাতালে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]