বাবুগঞ্জে রোগীকে সেবা না দিয়ে ধাক্কা – ডাঃ সনিয়া বিরুদ্ধে তদন্ত শুরু

  • 7
    Shares

বাবুগঞ্জ প্রতিনিধি : বরিশালের বাবুগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত মেডিকাল অফিসার ডাঃ সৈয়দা সুলতানা পারভীন (সনিয়া) এর বিরুদ্ধে সেবা না দিয়ে রোগীকে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়ার ঘটনায় আনিত অভিযোগের বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। ১৬ জানুয়ারী বৃহস্পতিবার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে তদন্ত কর্মকর্তা মোঃ গোলাম সরোয়ার, (উপ-পরিচালক,পরিবার পরিকল্পনা কার্যালয়, মাদারিপুর) ও তদন্ত কর্মকর্তা ডাঃ মুঃ জসিম উদ্দিন (উপ-পরিচালক,পরিবার পরিকল্পনা কার্যালয়, বরিশাল) পৃথক পৃথক ভাবে দিনব্যাপি অভিযোগকারি ও প্রতক্ষ্যদর্শীদের লিখিত ও মৌখিক স্বাক্ষ্য গ্রহন করেন। এসময় প্রায় অর্ধশাতাধীক কর্মচারি ও প্রতক্ষ্যদর্শী স্বাক্ষ্য প্রদান করেন।


উল্লেখ্য রহমতপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীকে সেবা না দিয়ে গলা ধাক্কা দিয়ে বের করে দেয়ার অভিযোগ উঠে ডাঃ সৈয়দা সুলতানা পারভীন (সনিয়া)’র বিরুদ্ধে। এছাড়াও অভিযোগ রয়েছে সেবা নিতে আসা রোগী , ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত পরিবার কল্যাণ সহকারি, পরিবার কল্যাণ পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক, সেকমো ও ফার্মাসিষ্টদের সাথে অসৌজন্যমূলক আচরনের। ডাঃ সৈয়দা সুলতানা পারভীন (সনিয়া) উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত রয়েছেন। উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়টি উপজেলা সদর থেকে প্রত্যন্ত অ লে হওয়ায় অনুমতি সাপেক্ষে সপ্তাহে রবি ও বৃহস্পতিবার সদর ইউনিয়ন রহমতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের সেবা দিয়ে থাকেন। অভিযোগ সূত্রে জানা যায়, রহমতপুর ইউনিয়নের রাজগুরু গ্রামের অনিকের স্ত্রী বৃষ্টি বেগম(২০) জন্মনিয়ন্ত্রন পদ্ধতি ৩ বছর মেয়াদী ইমপ্লান্ট গ্রহন করেন।

তার শারিরীক সমস্যার কারনে গত বছর ২২ সেপ্টেম্ব রহমতপুর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে ইমপ্লান্ট খোলা ও চিকিৎসার জন্য আসে। ডাঃ সনিয়া মুমুর্ষ রোগী বৃষ্টিকে সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত বসিয়ে রেখে ওটি থেকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেয়। নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মচারি বলেন, সনিয়া ম্যাডাম অকথ্য ভাষায় গালিগালাজসহ হেয়প্রতিপন্য করে স্টাফদের সাথে কথা বলে। প্রভাবশালী রাজনৈতিক নেতাদের নাম ব্যবহার করে হুমকি ধামকি দেওয়ার নজির রয়েছে তার।২৪ সেপ্টেম্বর ২০১৯ তারিখে গনমাধ্যমে এ সম্পর্কিত সংবাদ প্রকাশ হলে নড়ে চরে বসে কর্তপক্ষ। এরই ধারাবাহিকতায় বিভাগীয় তদন্ত শুরু হয়েছে অভিযুক্ত ডাঃ সৈয়দা সুলতানা পারভীন এর বিরুদ্দে আনিত অভিযোগের তদন্ত শুরু হয়েছে।


  • 7
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]