বিএসএমএমইউ’তে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসক নিয়োগ পরীক্ষা বন্ধের দাবিতে আন্দোলনরত চিকিৎসকদের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাতে শাহবাগ থানায় মামলাটি করা হয়েছে বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন ডিএমপির রমনা জোনের উপ-পুলিশ কমিশনার মারুফ সরদার।

তিনি বলেন, ‘হাসপাতালের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ বাদী হয়ে ১৫ জন নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪০ জনের বিরুদ্ধে মামলাটি করেন। আমরা বিয়টি তদন্ত করে দেখছি।’

গত ২০ মার্চ অনুষ্ঠিত ২০০ জন চিকিৎসক নিয়োগ পরীক্ষার ফলাফল গত ১২ মে দুপুরে প্রকাশ হয়। পরীক্ষার ফলাফল ঘোষণার পরপরই অনিয়ম, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ এনে অর্ধশতাধিক চিকিৎসক বিক্ষোভ শুরু করেন।

আন্দোলনের মুখেই গত সোমবার লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা নেওয়া শুরু হয়। সেদিন বিক্ষোভ করার সময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এমন পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগ স্থগিত করে কর্তৃপক্ষ। উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া নিয়োগ প্রক্রিয়া স্থগিতের ঘোষণা দেন।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।