বিষ দিয়ে গৌরনদীতে শতাধিক হাঁস হত্যা


গৌরনদী প্রতিনিধি।। গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের উত্তর বাউরগাতি গ্রামের সবুজ চাপরাশির হাঁসের খামারে বিষ দিয়ে শতাধিক হাঁস হত্যার অভিযোগ উঠেছে।এছাড়া আরও প্রায় ১শ’ হাঁস অসুস্থ হয়ে পড়েছে। গত রবিবার রাতে এ নির্মম ঘটনার পর সোমবার থানা পুলিশ এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

হাঁস খামারের মালিক সবুজ চাপরাশির স্ত্রী রাজিয়া বেগম জানান, কয়েকটি এনজিও এবং আত্মীয় স্বজনদের কাছ থেকে ঋণ নিয়ে ছয় মাস আগে বাড়ির পাশে হাঁসের খামার করেন তারা। খামারে দুই শতাধিক হাঁস ছিল। প্রতি দিনের ন্যায় গত রবিবার সন্ধ্যায় খামার বন্ধ করে বাড়ি যান। রাতে কে বা কারা খামারের স্টিলের নেটের বেড়া কেটে খাবারের সাখে বিষ প্রয়োগ করে। ওই বিষাক্ত খাবার খেয়ে অধিকাংশ হাঁস মারা যায়। বাকি হাঁস অসুস্থ হয়ে কাতরাচ্ছে।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্বৃত্তদের চিহিৃত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]