ব্রণ ও রোদে পোড়া দাগ দূর করবে আমের ফেসপ্যাক


অনলাইন ডেস্ক: আমের ভেতর রয়েছে অনেক পুষ্টিগুণ। ভিটামিন ডি সমৃদ্ধ আম খেলে বাড়ে রোগ প্রতিরোধ ক্ষমতা। আমে রয়েছে ভিটামিন এ এবং বিটা ক্যারোটিন। আর সুস্বাদু এই ফল ব্যবহার করতে পারেন ত্বকের রোদে পোড়া দাগ ও ব্রণ দূর করতে। ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও কোমল রাখার পাশাপাশি বলিরেখা দূর করে।

জেনে নেয়া জাক পাকা আমের কিছু ফেসপ্যাক সম্পর্কে।

ত্বক উজ্জ্বল ও নরম করতে, ২ চা চামচ গমের আটার সঙ্গে ১ চা চামচ মধু ও পরিমাণমতো পাকা আম মিশিয়ে পেস্ট বানিয়ে ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এতে ত্বক উজ্বল হবে।
এ জন্য ১ চা চামচ মধু, ১ চা চামচ আমের পাল্প, ১ চা চামচ চালের আটা ও পরিমাণমতো দুধ মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকে জমে থাকা মরা চামড়া দূর করে ত্বক নরম ও কোমল হবে।

দূর করতে ত্বকের রোদে পোড়া দাগ, ১ টেবিল চামচ আমের পাল্পের সঙ্গে ২ টেবিল চামচ বেসন, ২ চা চামচ আমন্ড গুঁড়া ও ১ চা চামচ মধু মিশিয়ে ১৫ মিনিট ত্বকে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে কয়েকবার ব্যবহার করুন। দূর হবে ত্বকের রোদে পোড়া দাগ।

ব্রণ দূর করতে, ২ টেবিল চামচ টকদই ও ২ চা চামচ মধুর সঙ্গে আমের পাল্প মিশিয়ে ত্বকে লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে নিন। এতে ত্বকের অতিরিক্ত তেল দূর করে ত্বক ব্রণমুক্ত রাখবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]