ভান্ডারিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আঃ হালিম’র ইন্তেকাল

  • 12
    Shares

সৈয়দ মাহফুজ রহমান, পিরোজপুর : পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও পুষ্টি বিজ্ঞানের অধ্যাপক, ফিকামলি তত্ত্বের জনক, রাজনৈতিক বিশ্লেষক, শিক্ষাবিদ, ক্রীড়া সংগঠক, ওয়াইল্ড লাইফ বিশেষক ড.আব্দুল ওয়াদুদ-এর পিতা আব্দুল হালিম উকিল শনিবার দুপুর সাড়ে ১২ তার নিজ বাস ভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

তিনি বেশ কিছুদিন যাবত বাধক্যজনিত কারনে গুরুত্বর অসুস্থ ও শয্যাশায়ী ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর, তিনি ২ স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে, নাতী-নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

সর্বজন শ্রদ্ধেয় আঃ হালিম উকিল এর পেশাগত জীবন শুরু হয় ঐতিহ্যবাহী ভাণ্ডারিয়া বিহারী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক হিসেবে, পরবর্তীতে ভাণ্ডারিয়া সরকারি কলেজের ইংরেজী প্রভাষক হিসেবে যোগদান করেন। শিক্ষকতা জীবনের শেষ পর্যায়ে তিনি অধ্যক্ষ হিসেবে অবসরে যান। তিনি উত্তর শিয়ালকাঠি খেয়াঘাট বাইতুল ফালাহ্ জামে মসজিদের সভাপতি ছিলেন।

তার জ্যেষ্ঠপুত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য পুষ্টি বিজ্ঞানের অধ্যাপক, ফিকামলি তত্ত্বের জনক, রাজনৈতিক বিশ্লেষক, শিক্ষাবিদ, ক্রীড়া সংগঠক, ওয়াইল্ড লাইফ বিশেষক ড.আব্দুল ওয়াদুদ।

মরহুমের নামাজে জানাজা আজ ২৪ জানুয়ারি রবিবার বিকাল ৩ ঘটিকার ভাণ্ডারিয়া বিহারী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।


  • 12
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]