ভারতের ‘কবিতাআশ্রম’ পুরস্কার পেলেন শামীম রেজা

  • 62
    Shares

বাংলা কবিতায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের সাহিত্যপত্রিকা ‘কবিতাআশ্রম’র পক্ষ থেকে ‘কবিতাআশ্রম পুরস্কার-১৪২৬’ পেয়েছেন বাংলাদেশের কবি শামীম রেজা।

আগামী ১৭ সেপ্টেম্বর কবি বিনয় মজুমদারের জন্মদিন উপলক্ষে তার নিবাস ঠাকুরনগর ও বনগ্রামে আয়োজিত সাহিত্যউৎসবে এক সংবর্ধনার মধ্য দিয়ে শামীম রেজার হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

পুরস্কারের আর্থিক মূল্য- ১০ হাজার ভারতীয় মুদ্রা।

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় বাংলানিউজকে শামীম রেজা বলেন, আমি আপ্লুত। ভারতসহ বিশ্বের বিভিন্ন বাংলাভাষী অঞ্চলে বাংলাদেশের কবিতা বিশেষ মান্যতা পাচ্ছে। এটি আনন্দের বিষয়। আমাদের সাম্প্রতিক কবিতা বর্তমানে পশ্চিমবঙ্গের বেশ কিছু বিশ্ববিদ্যালয়ে পঠিত হচ্ছে।

শামীম রেজা নব্বই দশকের অন্যতম গুরুত্বপূর্ণ কবি। এখন পর্যন্ত তার প্রকাশিত কবিতা গ্রন্থের মধ্যে ‘নালন্দা দূর বিশ্বের মেয়ে’, ‘যখন রাত্তির নাইমা আসে সুবর্ণনগরে’, ‘ব্রহ্মাণ্ডের ইসকুল’ অন্যতম।


  • 62
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]