ভারতের প্রথম অস্কার বিজয়ী শিল্পী ভানু আথাইয়া আর নেই

  • 8
    Shares

বিনোদন ডেস্কঃ ভারতীয় সিনেমাঙ্গনে আরও একটি নক্ষত্রের পতন। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে চলে গেলেন ভারতীয় সিনেমা ভুবনের প্রথম অস্কারজয়ী কস্টিউম ডিজাইনার ভানু আথাইয়া।

১৯৮২ সালে রিচার্ড অ্যাটেনবারো পরিচালিত ‘গান্ধী’ চলচ্চিত্রে সেরা পোশাক ডিজাইনার হিসেবে অস্কার জিতেছিলেন তিনি। তিনি ছিলেন অস্কার জয় করা ভারতের প্রথম কোনো নারী শিল্পী।

ভারতীয় সংবাদমাধ্যমকে ভানুর মেয়ে রাধিকা গুপ্ত জানিয়েছেন, ‘আট বছর আগে মস্তিষ্কে টিউমার ধরা পরে ভানুর। শেষ বছর শয্যাশায়ী হয়েই ছিলেন। শরীরের একাংশে বাসা বেঁধেছিল পক্ষাঘাতও।’

উল্লেখ্য প্রায় ৫০ বছর ধরে পোশাকের ডিজাইনার হিসেবে কাজ করে গিয়েছেন ভানু আথাইয়া। তিনি তার পেশাদারী জীবন শুরু করেছিলেন গুরুদত্তের ১৯৫৬ সালের সুপারহিট ছবি ‘সিআইডি’ দিয়ে।


  • 8
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]