ভোলার গৃহহীনের পাশে নৌবাহিনী, তুলে দিলো ২৩০ ঘর

  • 19
    Shares

ভোলার তজুমদ্দিন উপজেলার গৃহহীন ও ছিন্নমূল মানুষদের জন্য নির্মিত ৪৬টি ব্যারাক স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। এসব ব্যারাকে ২৩০টি গৃহহীন ও ছিন্নমূল পরিবার থাকতে পারবে। আজ রোববার (১২ জানুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিকনির্দেশনা ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে নৌবাহিনী ব্যারাকগুলো নির্মাণ করে। প্রতিটি ব্যারাকে রয়েছে পাঁচটি ইউনিট। আর প্রতিটি ইউনিটে একটি করে পরিবার থাকতে পারবে। ব্যারাকে রান্নাঘর ও বাথরুমের সুবিধা রয়েছে। আনুষ্ঠানিকভাবে এসব ব্যারাক আজ স্থানীয় প্রশাসনের কাছ হস্তান্তর করা হয়। স্থানীয় প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম এগুলো বুঝে নেন।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়, নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নৌবাহিনীর তত্ত্বাবধানে উপকূলীয় অঞ্চলে ৩১৫টি পাকা ও টিনশেড ব্যারাক নির্মাণের প্রক্রিয়া চলমান রয়েছে, যা শেষ হলে আরও এক হাজার ৫৭৫টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।


  • 19
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]