ভোলার জামালসহ তিন প্রতারক নোয়াখালীতে গ্রেপ্তার


নোয়াখালীর চাটখিলে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তাররা বিকাশ এজেন্ট হ্যাক করে এক ব্যবসায়ীর ৩ লাখ ৪৩ হাজার টাকা নিয়ে গিয়েছিল। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- চট্টগ্রাম মহানগরের চান্দগাও এলাকার খোকন, ইকবাল হোসেন ও ভোলা জেলার জামাল উদ্দিন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, একদল হ্যাকার গত ২৫ ডিসেম্বর চাটখিল উপজেলার শাহপুর বাজারের ‘দি স্মার্ট টেলিকম’ এর বিকাশের এজেন্ট সিম হ্যাক করে। এসময় তারা প্রতারণার মাধ্যমে ওই সিম থেকে বিকাশের ৩ লাখ ৪৩ হাজার টাকা নিয়ে যায়। পরে প্রতিষ্ঠানটির পরিচালক সফিকুল ইসলাম একটি মামলা করেন।

তিনি আরও জানান, মামলার ভিত্তিতে তদন্তে মাঠে নামে চাটখিল থানা টিম। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে রবিবার হ্যাকারদের অবস্থান নিশ্চিত হয়ে চট্টগ্রাম মহানগরের চান্দগাও এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুইজন তাদের অপরাধ স্বীকার করে নোয়াখালী বিচারিক আদালতে জবানবন্দি দিয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]