ভোলায় করোনা পরীক্ষার ল্যাব উদ্বোধন

  • 4
    Shares

 


অনলইন ডেস্ক: ভোলায় করোনাভাইরাস শনাক্ত করার জন্য পিসিআর ল্যাব চালু হয়েছে।

সোমবার (১৩ জুলাই) দুপুরে ভিডিও কনফাররেন্সের মাধ্যমে ল্যাবের উদ্বোধন করেন ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

ঢাকা থেকে অনলাইনে তোফায়েল আহমেদের উদ্বোধন ঘোষণার পর তার পক্ষে জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু ফিতাকেটে ল্যাবটি চালু করেন।

অনলাইনে অংশগ্রহণ করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, পরিকল্পনা বিভাগের সচিব আবুল কালাম আজাদ, বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকারসহ স্থানীয় কর্মকর্তাবৃন্দ। ল্যাবটি চালু হওয়ায় এখন থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা আর ঢাকা কিংবা বরিশাল পাঠাতে হবে না। ফলে রোগীদের ভোগান্তি লাঘব হবে।

সিভিল সার্জন জানান, ২৫০ জেনারেল হাসপাতালে দ্বিতীয় তলায় ল্যাবটি স্থাপন করা হয়েছে। এ ল্যাবে প্রতিদিন গড়ে ২ সিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করা যাবে। এতোদিন ভোলার রোগীদের পরীক্ষার রিপোর্ট আসতে দীর্ঘ সময় লাগতো। এখন থেকে প্রতিদিন রিপোর্ট পাওয়া যাবে।


  • 4
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]