মকরের সুনাম বৃদ্ধি, কুম্ভের প্রেমের জট


আজ রোববার, ২২ নভেম্বর ২০২০। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এ বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই কিছুটা ধারণা নিয়ে রাখতে চান তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ: আজ ব্যবসায় লাভ থাকলেও অপচয় হওয়ার আশঙ্কা আছে। ছাত্রছাত্রীরা বহুমুখী প্রতিভা দেখানোর সুযোগ পেতে পারেন। শারীরিক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। বাড়ির গুরুজনদের নিয়ে ভ্রমণ হতে পারে। উচ্চশিক্ষায় বাধা আসতে পারে। প্রেমের দিকটা খুব শুভ হতে পারে।

বৃষ: মাথার বাজে চিন্তাগুলো একটু দূর করুন আজ। চাকরির ক্ষেত্রে দিনটি খুব ভাল হতে পারে। সন্তানদের কোন বিষয় নিয়ে উদ্বিগ্নতা থাকতে হতে পারে। প্রতিবেশীদের সঙ্গে খুব বুদ্ধি করে চলতে হবে। আপনার ঋণের পরিমাণ বাড়তে পারে। ব্যবসায় কারও সঙ্গে বিবাদ বাধতে পারে।

মিথুন: আজ আধ্যাত্মিক কোন কাজ করতে হতে পারে। কর্মক্ষেত্রে কেউ আপনাকে ঠকাতে পারে। সাংসারিক সমস্যার সমাধান হয়ে যেতে পারে। অতিরিক্ত বন্ধুপ্রীতি আজ আপনাকে ভোগাতে পারে। প্রতিবেশীর চাপে আজ ব্যবসায় ক্ষতি হতে পারে। সন্তানদের জন্য কোন কারণে মুখ উজ্জ্বল হতে পারে।

কর্কট: আজ বিদেশে যাওয়ার জন্য কোন আলোচনা হওয়ার সম্ভাবনা আছে। অতিরিক্ত রাগের জন্য আজ হাতে আসা কোন কাজ নষ্ট হতে পারে। প্রশাসনিক দায়িত্ব থেকে আজ দূরে থাকাই ভাল। চোখের সমস্যায় ভোগান্তি বাড়তে পারে। ভাইয়ের সঙ্গে অশান্তির সম্ভাবনা আছে।

সিংহ: গান বাজনার সঙ্গে যারা যুক্ত, তাদের সামনে আজ ভাল সুযোগ আসতে পারে। আজ প্রেমের বিষয়ে খুব ভেবেচিন্তে পা বাড়ানো উচিত। কর্মদক্ষতায় অফিসে সুনাম অর্জন করতে পারেন। বিষয় সম্পত্তি নিয়ে সংসারে অশান্তি বাধতে পারে। বাড়িতে কারও বিয়ে নিয়ে আলোচনা হতে পারে।

কন্যা: আর্থিক ব্যাপারে কোন ভাল সুযোগ পাবেন আজ। স্ত্রীর জন্য বিশেষ কোন কাজের সুযোগ পেতে পারেন। দুঃস্থ ব্যক্তির পাশে দাঁড়াতে হতে পারে। নানা ধরনের শারীরিক অসুস্থতায় ভোগার আশঙ্কা থাকতে পারে। পুরনো অসুস্থতার হাত থেকে রেহাই পেতে পারেন। নতুন বাড়ি তৈরিতে বাধা আসতে পারে।

তুলা: বেকারদের নতুন কিছু করবার চেষ্টা বাড়তে পারে। মাতৃস্থানীয় কারও সঙ্গে মতবিরোধ হতে পারে। সঙ্গীতচর্চায় নতুন রাস্তা খুলতে পারে। প্রতিবেশীর দ্বারা ব্যবসায় কোন রকম উপকার পেতে পারেন। কারও প্ররোচনায় পা দেবেন না। পরিবারে অশান্তি মিটে যাওয়ার সম্ভাবনা আছে।

বৃশ্চিক: মানসিক কষ্ট বাড়তে পারে। ভাল কোন জিনিস নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ কোন বন্ধুর থেকে ক্ষতি হতে পারে। ব্যবসায় কোন চাপ নিয়ে চিন্তা থাকতে পারে। আজ আপনার ব্যবহারে কেউ অসন্তুষ্ট হতে পারে। ব্যবসায় ভাল ও নতুন কোনও কাজের সুচনা হতে পারে। শত্রুর কারণে মনে ভয় বাড়তে পারে।

ধনু: অভিজ্ঞ ব্যক্তির পরামর্শে আইনি সুরক্ষা পেতে পারেন। যে কোন প্রতিযোগিতামূলক কাজে জেতার আশা রাখতে পারেন। কর্মস্থানে নিজের কোন ভুল শোধরানোর জন্য মিথ্যার আশ্রয় নিতে হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে রুক্ষতা বাড়তে পারে। বিশেষ কোন আলোচনা থাকলে আজ সেরে ফেলতে পারেন।

মকর: নামী কারও সঙ্গে পরিচয় হতে পারে আজ। ধর্মকথা আলোচনায় আজ আপনার সুনাম বৃদ্ধি পেতে পারে। মাত্রা ছাড়ানো আবেগ আজ আপনার ক্ষতি ডেকে আনতে পারে। খাবারের প্রতি লোভ সামলাতে না পারলে শারীরিক ক্ষতি হতে পারে। বন্ধুর জন্য কোথাও সম্মানিত হতে পারেন।

কুম্ভ: সম্মান নিয়ে চিন্তা বাড়তে পারে। কর্মক্ষেত্রে দায়িত্ব পালন নিয়ে ঝামেলা বাধতে পারে। শরীরে কোন সমস্যায় বহু অর্থ ব্যয় হতে পারে। অনেক দিনের পুরনো ভ্রমণের পরিকল্পনায় বাধা আসতে পারে। প্রেমে জট ছেড়ে যেতে পারে। স্ত্রীর সঙ্গে মতবিরোধ কেটে যেতে পারে। সন্তানের সুবুদ্ধি ঘটতে পারে।

মীন: আজ দিনটা সব দিক থেকে আপনার অনুকূল থাকতে পারে। সকলের সঙ্গে খুব বুঝে কথা বলবেন। সন্তানদের নিয়ে সংসারে অশান্তির সৃষ্টি হতে পারে। আইনি কোন সমস্যায় পড়তে পারেন। নিজের প্রতিভা ফুটিয়ে তোলার আজ বিশেষ দিন হতে পারে। আবেগের বশে কোনও কাজ করলে বিপদ হতে পারে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]