মঠবাড়িয়ার শীঘ্রই চালু হচ্ছে বড়মাছুয়া-রায়েন্দা ফেরি

  • 55
    Shares

মঠবাড়িয়া : মঠবাড়িয়ার বড়মাছুয়ার সাথে বাগেরহাট জেলার (শরণখোলা) রায়েন্দার যোগাযোগের সহজ মাধ্যম বলেশ্বর নদীতে শীঘ্রই চালু হতে যাচ্ছে ফেরি সার্ভিস।

দুই জেলার মধ্যে যোগাযোগের সেতুবন্ধন সৃষ্টির লক্ষ্যে পিরোজপুরের মঠবাড়িয়ার বড়মাছুয়ার সাথে বাগেরহাট জেলার (শরণখোলা) রায়েন্দার যোগাযোগের সহজ মাধ্যম বলেশ্বর নদীতে শীঘ্রই চালু হতে যাচ্ছে ফেরি সার্ভিস।

জানা গেছে, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. মো. রুস্তুম আলী ফরাজি এবং বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের প্রয়াত সংসদ সদস্য ডা. মোজাম্মেল হক, বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন ও সাবেক রেলসচিব মোফাজ্জেল হক মন্টুর ঐকান্তিক প্রচেষ্টায় দেশের দক্ষিণাঞ্চলের মানুষের অন্যরকম গুরুত্বপূর্ণ এ ফেরি সার্ভিস অনুমোদন পায়।

গত ৬ জানুয়ারি ২০২১ রায়েন্দার ঘাট থেকে পাঁচরাস্তা পর্যন্ত টেন্ডার আহবান করছে বাগেরহাট সড়ক বিভাগ। যার সম্ভাব্য ব্যয় ৩ কোটি ৬ লাখ টাকার দরপত্র আহবান করা হয়েছে। আধা কিলোমিটার মূল সড়ক পাঁকা হবে ১৮ ফুট চওড়া এবং দুই পাশে ৩ ফুট করে ফুটপাত হবে।

এদিকে মঠবাড়িয়া বড়মাছুয়া ঘাটসংলগ্ন অংশে ৮৩ লাখ টাকা ব্যয়ে ১৮ ফুট চওড়া ৫শ’ মিটার সড়ক ও পন্টুনের কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্ট ঠিকাদার আবু হানিফ নিশ্চিত করেছেন। চলতি মাসের শেষদিকে ফেরি নির্দিষ্ট ঘাটে চলে আসবে বলে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ জানিয়েছে।


  • 55
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]