মঠবাড়িয়ায় বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে গাভির মৃত্যু


পিরোজপুরের মঠবাড়িয়ার বড়শৌলা গ্রামে ধানক্ষেতে বুধবার সকালে পল্লী বিদ্যুতের ছেড়া তারে জড়িয়ে কৃষকের একটি দুগ্ধবতী গাভীর মৃত্যু হয়েছে। গাভীটির আনুমানিক দাম ৮০ হাজার টাকা।

গাভীটির ৩ একটি মাসের বাচ্চা রয়েছে। গাভীর মালিক ওই গ্রামের কৃষক মোঃ শাহ আলম (৬৫)। পল্লী বিদ্যুতের অবহেলায় মর্মান্তিক এ ঘটনায় এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।
এলকাবাসী সূত্রে জানাযায়, গত রোববার রাতে কালবৈশাখী ঝড়ে বাদুরা- বড়শৌলা ১১ হাজার ভোল্টেজের সঞ্চালন লাইনের বড়শৌলা মিলবাড়ির খুটির একটি লইনের ২টি তারই ছিড়ে মাটিতে পড়ে।

পরের দিন স্থানীয় লোকজন ধানীসাফা পল্লী বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে ফোন দিয়ে জানালেও তারা ৩ দিনেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। বুধবার সকালে মাঠে ঘাস খেতে গিয়ে ওই ছেড়া তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে গাভীটির মৃত্যু হয়।

কৃষক শাহ আলম জানান, বিদ্যুতের তারে গাভীটি জড়িয়ে পরলে তার বড় ছেলে আনোয়ার হোসেন উদ্ধার করতে গিয়ে সে বিদ্যুতায়িত হয়ে ফিরে আসে। তার দুগ্ধবতী গাভীটির মূল্য প্রায় ৮০ হাজার টাকা বলে জানান। তিনি ক্ষতিপূরন দাবী করেছেন।

এ ব্যাপারে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির মঠবাড়িয়া আঞ্চলিক অফিসের ডিজিএম নিত্য নন্দন কুন্ডু জানান, ঘটনাটি অত্যন্ত দুখঃজনক। তদন্তে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। গাফিলতি প্রমান হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]