মঠবাড়িয়ায় হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড

  • 5
    Shares

 পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে মঠবাড়িয়া উপজেলায় হানিফ মাতুব্বর হত্যার মামলায় মনির মাতুব্বর নামের ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সামছুল হক এ রায় দেন। এছাড়াও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন।

আদালত সূত্রে জানাগেছে, ২০০৯ সালের ৫ মার্চ রাতে পূর্ব শত্রুতার জের ধরে হানিফ মাতুব্বরের বাড়িতে মনির মাতুব্বরসহ কয়েক জন ব্যাক্তি হানিফ মাতুব্বরকে হত্যার উদ্দেশ্যে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন।
এসময় আহত হানিফকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্বজনেরা। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় পরবর্তী ৭ মার্চ রাতে তার মৃত্যু হয়।

এ ঘটনা পর দিন নিহত হানিফ মাতুব্বরের ভাই সিদ্দিক মাতুব্বর মনির মাতুব্বরকে প্রধান আসামি করে ৪ জনের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করেন। ওই বছরের ৩১ অক্টোবর এসআই মো. আব্দুল মালেক ৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ৩ আসামি নুর ইসলাম, মামুন মাতুব্বর ও মাছুম মাতুব্বরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাঁদের খালাস দেওয়া হয়। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি জহুরুল ইসলাম।
দণ্ডপ্রাপ্ত মনির মাতুব্বর মঠবাড়িয়া উপজেলার উদয়তারা বুড়িরচর গ্রামের রাশেদ মাতুব্বরের ছেলে।


  • 5
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]