মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় মাশরাফি


আর মাত্র ৩ উইকেট। তাহলেই তিন কিংবদন্তির বিশেষ এক কীর্তিতে ভাগ বসাবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কী সেই কীর্তি? অধিনায়ক হিসেবে ১০০ উইকেট পাওয়ার অনন্য কীর্তি, যা এতদিন নিজেদের দখলে রেখেছেন ওয়াসিম আকরাম, শন পোলক ও ইমরান খান।

সর্বকালের অন্যতম সেরা পেসার ওয়াসিম আকরাম পাকিস্তানের অধিনায়ক হিসেবে ১০৯ ম্যাচ খেলে ১৫৮ উইকেট নিয়েছিলেন। দক্ষিণ আফ্রিকার সাবেক পেস অলরাউন্ডার শন পোলক অধিনায়ক হিসেবে ৯৭ ম্যাচ খেলেই নিয়েছিলেন ১৩৪ উইকেট। আর পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান ১৩৯ ম্যাচে নিয়েছিলেন ১৩১ উইকেট।

চলতি ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচে বোলিং করে ৬ উইকেট তুলে নিয়েছেন মাশরাফি। ওয়ানডেতে অধিনায়ক হিসেবে তার বর্তমান উইকেট সংখ্যা ৯৭। নেতৃত্ব দিয়েছেন ৭৫ ম্যাচে। আর ৩ উইকেট হলেই তা একশ’ স্পর্শ করবে। অধিনায়ক হিসেবে ১০০ উইকেট পেতে পোলককে খেলতে হয়েছে ৭৪ ম্যাচ। ইমরান খানের লেগেছিল ৯৬ ম্যাচ আর ওয়াসিম আকরামের ৬১ ম্যাচ।

ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেই পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুসকে (অধিনায়ক হিসেবে ৯৭ উইকেট) পেছনে ফেলে দেওয়ার সুযোগ পেয়েছিলেন মাশরাফি। কিন্তু মেহেদী হাসান মিরাজ সহজ ক্যাচটা মিস করে তা আর হতে দিলেন কই? তবে এখনও সিরিজে ২ ম্যাচ বাকি আছে। বিশ্বকাপের আগেই হয়ত রেকর্ডটা গড়া হয়ে যাবে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।