মাস্ক না পরায় গ্রেফতার ছাগল!


অনলাইন ডেস্ক : করোনা ভাইরাস পরিস্থিতিতে এখন সাধারণ মানুষের দৈনন্দিন জীবনের অঙ্গ মাস্ক। মাস্ক না পরে রাস্তায় বের হলে পুলিশি শাস্তির মুখে পড়তে হচ্ছে সকলকে। কিন্তু তাই বলে একটা ছাগলকে ‘গ্রেফতার’ করতে হল পুলিশকে! হ্যাঁ, ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের কানপুরের বিকনগঞ্জে। সেখানে একটি ছাগল ‘বিনা মাস্কে’ ঘুরে বেড়াচ্ছিল। সেই দোষে এই ছাগলটিকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতীয় মিডিয়া বলছে, ওই এলাকাতে একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেড়ানোর কারণে গ্রেফতার করে কানপুর পুলিশ। ইতোমধ্যে বিষয়টি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। গ্রেফতার করে পুলিশ জিপে করে ওই ছাগলটিকে নিয়ে গিয়েছিল থানাতে।

খবর পেয়ে ছাগলটির মালিক থানাতে অনুরোধ করে ছাগলটি ছাড়িয়ে আনেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাকেও কড়া ধমক দেওয়া হয় বলে জানা গেছে। যাতে আর ওই ছাগল বাইরে না ঘুরে বেড়ায় তা নিয়ে ওই ছাগলের মালিককে সতর্ক কড়া হয়েছে।

ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করার পর থেকেই দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই ওই বিষয়টির তীব্র সমালোচনা করেন। এমনকি এক পুলিশ কর্মী বিষয়টি স্বীকার করে নেন।

তবে তিনি প্রশ্ন করেন এই পরিস্থিতিতে অনেক ব্যক্তি নিজেদের বাড়ির পোষা কুকুরকে পর্যন্ত মাস্ক পরিয়ে রাখছেন তাহলে কেন ছাগলটিকে মাস্ক পরানো হবে না। এরপরেই বিষয়টি নিয়ে সমালোচনা ও কৌতুক তারপরেই শুরু হয়।

পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এক পুলিশ কর্মী জানিয়েছেন একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে ঘুরতে তারা দেখেছিলেন রাস্তাতে। তাদের দেখেই ছাগলটিকে ফেলে ওই ছেলেটি পালয়ে যায়। আর সেই কারণেই তারা ওই ছাগলটি নিয়ে থানাতে আসেন।

পরবর্তীকালে ছাগলটিকে তার মালিকের হাতে তুলে দেওয়া হয়। বিষয়টি নিয়ে তারা টুইটারেও বিস্তারিত ভাবে জানান। তবে বিষয়টি অনেকেই যে মজার ছলে দেখছেন তা পরিস্কার হয়েছে।

সূত্র : নিউজ১৮


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]