মির্জাগঞ্জে নানা আয়োজনে বাংলা নববর্ষ উদ্যাপিত


মির্জাগঞ্জ প্রতিনিধি॥
পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নববর্ষ উদ্যাপন করা হয়েছে। উপজেলা পরিষদ সড়কে আলপনায় রঙ্গিন করা হয়েছে সড়কগুলো।

এ উপলক্ষে রবিবার সকালে উপজেলা পরিষদ থেকে এক বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। উপজেলা শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মাঠে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন প্রকারের খাবারের আয়োজন করা হয়।

এরমধ্যে রয়েছে বৈশাখী পিঠা মেলা। এতে বাহারী প্রকারের পিঠা-পুলি নিয়ে ১০টি ষ্টলে অংশ গ্রহন করেন। ওইদিন সকাল এগারোটার দিকে মেলায় ভ্রাম্যমান বই মেলারও উদ্বোধন করা হয়।

মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী,উপজেলা নির্বাহী অফিসার আবদুল্রাহ আল জাকী,প্রবীন আওয়ামীলীগ নেতা মোঃ ইসমাইল হোসেন মৃধা,নবনিবর্চাচিত ভাইস চেয়ারম্যান,উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম জুয়েল,মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা হাবিব, মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুমুর রহমান বিশ্বাস,মির্জাগঞ্জ থানার তদন্ত অফিসার মোঃ শাহ আলমসহ উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তাগন।

এছাড়াও শোভাযাত্রায় সাংবাদিকবৃন্দসহ সকল শ্রেনীর মানুষ অংশ গ্রহন করেন। এদিকে ওইদিন বিকালে উপজেলা পরিষদ মাঠে বৈশাখী মেলা,পিঠামেলা ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পৃথক পৃথক ভাবে বর্ষবরন অনুষ্ঠান পালন করে।