মীরগঞ্জ খেয়াঘাটে টোল আদায়কারীর কাছে এসিল্যান্ডের চালক লাঞ্চিত


বাবুগঞ্জ প্রতিনিধিঃ বাবুগঞ্জের মীরগঞ্জ খেয়া ঘাটে মুলাদী (সহকারি কমিশনার,ভুমি) এসিল্যান্ডের চালক টোল আদায়কারীদের কাছে হামলা ও লাঞ্চিতর ঘটনায় পুলিশ ৩জনকে গ্রেফতার করেছে। শুক্রবার দুপুর সোয়া ১টার সময় মীরগঞ্জ খেয়াঘাটের পূর্ব প্রান্তে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মুলাদী উপজেলার এসিল্যান্ডের চালক মোঃ শামীম গাড়ি নিয়ে বরিশালের উদ্দেশ্যে মীরগঞ্জ খেয়া ঘাটের ফেরিতে উঠেন। ফেরি দেরীতে ছাড়বে বলে ওই চালক পানি পান করতে খেয়াঘাটের দোকানে যান। পানি পান শেষে ফেরিতে থাকা গাড়ির কাছে যাওয়ার সময় জেলা পরিষদের নিয়োজিত খেয়ার টোল আদায়কারী লোকজন তার কাছে ভাড়া দাবী করেন।

এ সময় চালক নিজেকে এসিল্যান্ডের চালক পরিচয় দিলে হিতে বিপরীত হয়। কে শুনে কার কথা, জেলা পরিষদের খাসকালেকশন আদায়কারী লোকজন বলেন জেলা পরিষদকে টাকা দিতে হয় বলে এখান থেকে যেতে হলে ভাড়া দিতে হবে। এ ঘটনা নিয়ে তাদের মধ্যে বাকবিতান্ডার এক পর্যায় জেলা পরিষদ কর্তৃক নিয়োজিত লোকজন চালক শামীমকে মারধর করে গুরুতর আহত করে।

সংবাদ পেয়ে মুলদী উপজেলা নিবার্হী অফিসার মোঃ জাকির হোসেন ঘটনাস্থলে পুলিশ নিয়ে আসেন এবং আহত শাশীমকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়। স্থানীয়রা বলেন, পুলিশ এ সময় টোল আদায়কারী ৩ জনকে আটক করেন। আটককৃতরা হলেন মোঃ নাসির, মোঃ আব্বাস, মোঃ অনিসুর রহমান ।

এ ব্যাপারে মুলাদী নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন বলেন, জেলা পরিষদ বাবুগঞ্জ-মীরগঞ্জ খেয়াঘাটে খাস কালেকশন নামে স্থানীয় বখাটে লোক দিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে। তিনি এসিল্যান্ডের গাড়ী চালক মোঃ শামীম টোল আদায়কারীদের হাতে হামলার সত্যতা স্বীকার করেছে।

সস্প্রতি ১লা জুন মীরগঞ্জ খেয়াঘাটে জেলা পরিষদ খাস কালেকশন নামে বহিরাগতদের নিয়োজিত করে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের সত্যতা পেয়ে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার জেলা পরিষদের এক কর্মচারী ও ফেরির একজনসহ দুইজনকে ১৫ দিনের কারান্ড দেয়ার পরও থেমে নেই ওই দালাল চক্রটি।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হওয়ার বিষয় জানতে চাইলে মুলাদী থানার ওসি জিয়াউল হাসান বলেন মুলাদী উপজেলার এসিলান্ডের চালককে মারধরের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। যেহেতু ঘটনাস্থল বাবুগঞ্জ থানাধীন হওয়ায় আসামিদেরকে বাবুগঞ্জ থানায় সোর্পাদ করা হবে বলে জানান তিনি।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।