মুলাদীতে প্রতিবন্ধী তরুণীর মামলায় যুবকের যাবজ্জীবন


বরিশাল : মুলাদী উপজেলায় প্রতিবন্ধী তরুণীকে জোরপূর্বক শারীরিক সম্পর্ক মামলায় আসামি শরীফুল ইসলাম হাওলাদার ওরফে মুরসালিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ লাখ টাকা জরিমানা করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুানাল।

বুধবার (৬ জানুয়ারি) দুপুর সোয়া ১২টায় বিচারক আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। তবে মামলার বাদী এই রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে যাওয়ার আপিল করবে বলে জানিয়েছে।

আদালতের সরকারি কৌশুলী জানান, ২০১৬ সালের ২৬ এপ্রিল মুলাদী উপজেলার রামারপোল এলাকার শরিফুল ইসলাম ওরফে মুরসালিন তার পাশ্ববর্তি বাড়ির বাসিন্দা হেলনো আক্তারের মানসিক ও শারীরিক প্রতিবন্ধী মেয়ে আমিনা আক্তারের সাথে জোরপূর্বক শারীরিক সম্পর্ক করে। এই ঘটনায় হেলেনা আক্তার পরদিন মুলাদী থানায় একটি মামলা দায়ের করে।

৭ জনের সাক্ষ্য গ্রহন শেষে আদালত শরিফুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা আদায়ের নির্দেশ দেন। প্রয়োজনে আসামির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে জরিমানার টাকা আদায় করে বাদী পক্ষকে বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন বিচারক।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]