মেহেন্দীগঞ্জে ইমামকে জুতার মালা পড়ালেন মেম্বার-চেয়ারম্যান

  • 550
    Shares

বরিশাল মেহেন্দিগঞ্জ উপজেলর দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার ক্লার্ক ও মসজিদের ইমামকে উপবৃত্তির টাকা আত্মসাৎ করার দায়ে বিচারে জুতার মালা পড়িয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি বুধবার বিকেলে এই ঘটনা ঘটান। বিষয়টির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দা জানায়।

উপবৃত্তির টাকা আত্মসাতে অভিযোগে শহিদুল ইসলামকে ওরফে আলাউদ্দিন হুজুরের বিচারের নামে দু হাত বেধে জুতার মালা পড়িয়ে ছবি তুলেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সহ কয়েকজন মেম্বার। উপবৃত্তির টাকা চুরির অপবাদে ইউনিয়ন পরিষদের মধ্যে বুধবার তাকে এই শাস্তি দেয়ার পর বিকেল পর্যন্ত তাকে আটকে রাখে। ভিডিও তে দেখা যায়, জুতার মালা গলায় দেয়ার পর তার মাথার টুপিও খুলে নেয়া হয়।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি জানান, মেম্বার শফি দেওয়ান, ফিরোজ মেম্বার সহ স্থানীয় গন্যমান্য বজলু আকন, আবুল বয়াতি, কামরুজ্জামানদের উপস্থিতিতে এই বিচার করা হয়েছে।

তিনি বলেন, আলাউদ্দিন হুজুর উপবৃত্তির ৪হাজার ৮শ টাকা আত্মসাত করেন। এ ছাড়া ইন্স্যুরেন্সের ২০লাখ টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

তাকে প্রাথমিকভাবে উপবৃত্তির টাকা ফেরত দিতে বলা হয়। না দিলে তাকে জুতার মালা পরানো হবে বিচারের রায় হলে তিনি জুতার মালা পরতে স্বেচ্ছায় রাজি হন। আইনের আশ্রয় না নিয়ে তারা কেন এই ঘটনা ঘটালেন এমন প্রশ্নের জবাবে বলেন, যা করে ফেলেছি তা বলে আর লাভ কি?

এ বিষয়ে মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ বলেন, তারা অভিযোগ পাননি, তবে ভিডিও ছড়িয়ে পড়ায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন জড়িতদের গ্রেপ্তারের জন্য।


  • 550
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]