মেহেরপুরে তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত


মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুর তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সদস্য ও অন্যান্য কর্মকর্তাদের দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে মেহেরপুর সার্কিট হাউজ মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করে জেলা তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমটি।

জেলা প্রশাসক মো: আতাউল গনির সভাপতিত্বে মূল আলোচনায় অংশ নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অলোক কুমার দাস, মেডিক্যাল অফিসর ফয়সাল কবির, সহকারি কমিশনার রাকিবুল ইসলাম।

উন্মুক্ত আলোচনায় বক্তব্য দেন সাংবাদিক রফিকুল আলম, অ্যাড. মাসুম বিল্লাহ প্রমুখ। জেলা প্রশাসক মো: আতাউল গনি বলেন, তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণে সকল পক্ষকে একযোগে কাজ করতে হবে।

তামাকজাত দ্রব্য প্রতিষ্ঠানকে বর্জনের পাশাপাশি কৃষকদের তামাক চাষ থেকে সরে আসতে হবে। তিনি আরো বলেন, আগামি এক বছরের মধ্যে ৫০ শতাংশ তামাক জাত দ্রব্য বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ করতে কাজ করা হবে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।