মেহেরপুরে তিন ফাস্ট ফুড রেস্টুরেন্টে জরিমানা


মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরে তিন ফাস্ট ফুড রেস্টুরেন্টে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ফাস্ট ফুড রেস্টুরেন্টে খাদ্য সুরক্ষা আইন অনুযায়ী ফুড লাইসেন্স না থাকায় এই তিন রেস্টুরেন্টকে জরিমানা করা হয়। রবিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় মেহেরপুর শহরের মাইক্রস্ট্যান্ড এলাকায় ফিন ফুড এন্ড ক্যাটারিং, মহিলা কলেজ রোড়ে অবস্থিত লা-ভোগ ও ওভার ট্রাম ফাস্ট ফুড রেস্টুরেন্টে ভ্রাম্যামান আদালত পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

খাদ্য সুরক্ষা আইন ২০০৯-এর তোয়াক্কা না করেই শহরে রমরমিয়ে চলছে ফাস্ট ফুডের ব্যবসা। ফুড লাইসেন্স না নিয়েই লক্ষ লক্ষ টাকার ব্যবসা করছেন রেস্টুরেন্টের মালিকরা। আইন অমান্যকারীদের জেল ও জরিমানা দুই-ই হতে পারে। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, ফিন ফুড এন্ড ক্যাটারিং রেস্টুরেন্টের ফুড লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৫ হাজার টাকা জরিমান করেছেন সহকারি কমিশনার মো: রাকিবুল ইসলাম।

ওপর দিকে মহিলা কলেজ রোড়ে অবস্থিত লা-ভোগ রেস্টুরেন্টে ১০ হাজার টাকা এবং ওভার ট্রাম ফাস্ট ফুড রেস্টুরেন্টের ৫ হাজার জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ ও ফুড লাইসেন্স না থাকায় এসকল প্রতিষ্ঠানে জরিমানা করেন সহকারি কমিশনার মিনহাজুল ইসলাম।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]