ম্যাচ পরিত্যক্ত, হতাশ টাইগার শিবির


বাংলাদেশের ‘টার্গেট’ ম্যাচ ছিল আজ। শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছাড়া কিছু ভাবছিল না টাইগাররা। কিন্তু বেরসিক বৃষ্টি এসে সব শেষ করে দিয়ে গেল। আবহাওয়ার পূর্বাভাসেই জানা গিয়েছিল আজ ব্রিস্টলে প্রবল বৃষ্টি হবে। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো।

২০ ওভারের ম্যাচ আয়োজনেরও কোনো উপায় ছিল না। শেষ পর্যন্ত স্থানীয় সময় বেলা ২টায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ম্যাচের আগে টস পর্যন্ত করা সম্ভব হয়নি। বাংলাদেশ দলও হোটেল থেকে মাঠ পর্যন্ত যেতে পারেনি।

ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বাংলাদেশের। তিন ম্যাচে ১টিতে জয় পাওয়া বাংলাদেশ আজকের ম্যাচটিতে জিতলে গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট পেত। কিন্তু বৃষ্টির কারণে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। টাইগারদের পয়েন্ট এখন ৩।

অন্যদিকে আফানিস্তানের বিপক্ষে একটি জয় আর পাকিস্তান-বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় শ্রীলঙ্কার সংগ্রহ ৪ পয়েন্ট। লঙ্কানদের জন্য এই বৃষ্টি আখেরে লাভই হয়েছে।

ব্রিস্টলে এ নিয়ে টানা দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেল। এর আগে গত শুক্রবার এই মাঠেই শ্রীলঙ্কা ও পাকিস্তানের ম্যাচেও টস সম্ভব হয়নি। এবারের আসরে এখন পর্যন্ত সব মিলিয়ে তিন ম্যাচ পরিত্যক্ত হলো বৃষ্টির বাধায়। গত সোমবার সাউথ্যাম্পটনে ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলা হয় মোট ৭ ওভার ৩ বল। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়। এমন মৌসুমে ইংল্যান্ডে কেন বিশ্বকাপের আয়োজন করা হলো, তা নিয়ে ক্ষোভ বিরাজ করছে দর্শকদের মাঝে।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।