রাঙ্গাবালীতে কারেন্ট জাল ও ২ মণ ইলিশ উদ্ধার


পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় অভিযান চালিয়ে ৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ২ মণ ইলিশ উদ্ধার করা হয়েছে। মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার প্রথম দিন মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার সকাল পর্যন্ত মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, মা ইলিশের প্রজনন নিরাপদ করতে মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে নিষেধাজ্ঞা শুরু হওয়ার পর থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত উপজেলার কলাগাছিয়া সংলগ্ন নদীতে মৎস্য বিভাগ ও কোস্টগার্ড অভিযান চালিয়ে ৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করেছে। এ ছাড়া বুধবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার গহিনখালী ঘাটে মৎস্য বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে চরমোন্তাজ থেকে গলাচিপাগামী যাত্রীবাহী ‘রূপসী তুষার’ লঞ্চ এবং একটি ট্রলার থেকে প্রায় ২ মণ ইলিশ উদ্ধার করে।
এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, উদ্ধার হওয়া কারেন্ট জাল কোস্টগার্ড পুড়িয়ে দিয়েছে। আর মাছগুলো বিভিন্ন এতিমখানা ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]