রাজপথ বিচিত্রার সম্পাদকের বিরুদ্ধে অঞ্জনার মামলা


পঞ্চাশ লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ তুলে এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন চিত্রনায়িকা অঞ্জনা সুলতানা। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে তিনি এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান। ওই ঘটনায় আসামির বিরুদ্ধে দণ্ডবিধি ৫০০/৫০১/৩৮৫/৫০৬ ধারায় মামলাটি দায়ের করা হয়। অভিযুক্ত সাংবাদিকের নাম সিরাজউদ্দিন ওরফে রাজা সিরাজ।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ১ ডিসেম্বর সাপ্তাহিক রাজপথ বিচিত্রায় একজন জ্যোতিষী ও তার প্রচারণায় বিভিন্ন মাধ্যমে প্রচারিত বিজ্ঞাপন নিয়ে সংবাদ প্রকাশ হয়। ওই জ্যোতিষীকে ‘প্রতারক’ উল্লেখ করে তার বিজ্ঞাপনে অংশ নেওয়া কয়েকজন অভিনেতা-অভিনেত্রীর ছবিও প্রকাশ করা হয় প্রতিবেদনে। এতে বেশ ক’জনের পাশাপাশি নায়িকা অঞ্জনার ছবিও ছিলো।

এ ঘটনায় বাদী অঞ্জনা আসামির সঙ্গে যোগাযোগ করলে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে আরও গোপন তথ্য ধারাবাহিকভাবে ঐ ম্যাগাজিনে প্রকাশ করা হবে বলেও হুমকি দেন আসামি। বাদী দাবি করেন, এ ধরনের সংবাদ প্রকাশিত হওয়ায় এবং চাঁদা চাওয়ায় বাদীর মানহানি ও ক্ষতি সাধন হয়েছে। যার পরিমাণ ৫ কোটি টাকা।

অঞ্জনা বলেন, এ ধরনের সংবাদে পুরো শিল্পী সমাজের সম্মানহানি হয়েছে। আমি শিল্পী সমাজের পক্ষ থেকে আজ আদালতে মামলা করেছি, যেন অন্য কেউ মিথ্যা সংবাদ প্রকাশ করতে না পারে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]