রায়হান হত্যা : তদন্তে গাফিলতি বরখাস্ত আরও ৩ পুলিশ কর্মকর্তা

  • 18
    Shares

সিলেটের পুলিশ ফাঁড়িতে আলচিত রায়হান হত্যা মামলার তদন্তে গাফিলতির অভিযোগে আরও ৩ পুলিশ কর্মকর্তা সাময়িক বরখাস্ত হয়েছে। আজ (বুধবার) বিকালে পুলিশের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

বরখাস্তকৃতরা হলেন- কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) সৌমেন মৈত্র ও প্রথম তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল বাতেন ভূঁইয়া ও এএসআই কুতুব আলী। তাদের মাঝে রায়হান হত্যার মামলাটি প্রথমে এসআই আব্দুল বাতেন তদন্তের দায়িত্বে ছিলেন।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, ‘পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে এ দুজনকে প্রত্যাহার করা হয়েছে। তদন্তে গাফিলতি, এসআই আকবর হোসেন ভুঁইয়ার পলায়ন সবমিলিয়ে তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ নিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স।’

তিনি আরও জানান, সৌমেন মৈত্রকে রংপুর জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে। আব্দুল বাতেন আপাতত এসএমপিতেই আছেন। এ নিয়ে রায়হান হত্যার ঘটনায় চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও পাঁচজনকে প্রত্যাহার করা হলো। এছাড়া গ্রেফতার করা হয়েছে চার পুলিশ সদস্যকে।

এর আগে গতরাতে রায়হান হত্যা মামলার প্রধান আসামি আকবরের ব্যবহৃত সকল জিনিসপত্র ফরেনসিক বিভাগে পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

উল্লেখ্য, পুলিশি নির্যাতনে সাধারণ যুবক রায়হান আহমেদকে হত্যার পর পালিয়ে যায় ঘটনার মূল হোতা বরখাস্তকৃত এসআই আকবর। এর ঠিক ২৯ দিন পর সিলেট সীমান্টে খাসিয়া উপজাতিদের হাতে আটক হয় সে।


  • 18
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]