র‌্যাব-৫ এর অধিনায়ক হিসেবে যোগ দিলেন বিএমপির সাবেক অতিরিক্ত কমিশনার


পুলিশের অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান (বিপিএম) র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়ক হিসেবে যোগদান করেছেন। তিনি র‌্যাব-৫, রাজশাহীর ১৩তম অধিনায়ক। রাজশাহী অঞ্চলে জঙ্গিবাদ, সন্ত্রাস দমন ও মাদক নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

মাহ্ফুজুর রহমান আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে এসএসসি, নটরডেম কলেজ থেকে এইচএসসি, এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে বিএ (অনার্স) ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকাস্থ আঁলিয়ান্স ফ্রঁসেজ থেকে ফরাসী ভাষায় উচ্চতর কোর্স সম্পন্ন করেন।

মাহ্ফুজুর রহমান ১৮ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে ২৫ জানুয়ারি ১৯৯৯ তারিখে সহকারী পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি বান্দরবান জেলা, এপিবিএন ঢাকা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, মুন্সিগঞ্জ জেলা ও টাংগাইল জেলায় সুনামের সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ মহোদয়ের স্টাফ অফিসার ও পিএস এর দায়িত্ব পালন করেন। পুলিশ হেডকোয়ার্টার্সে এআইজি (এনসিবি-ইন্টারপোল), এআইজি (ক্রাইম-৩) পদেও দায়িত্ব পালন করেন।

তিনি এআইজি (কনফিডেন্সিয়াল) পদে ২০১১ সাল থেকে ২০১৫’ মে পর্যন্ত অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। তিনি প্রায় ৩ বৎসর সফলতা ও সুনামের সাথে মানিকগঞ্জ জেলার পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন। পদোন্নতি সূত্রে তিনি বরিশাল মেট্রোপলিটন পুলিশ এর অতিরিক্ত পুলিশ কমিশনারের দায়িত্ব পালন করেন।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, চীন, তুরষ্ক, মালয়শিয়া ও ফ্রান্সে গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ গ্রহন করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশন আইভরি কোষ্টে (টঘঙঈও) দুই বৎসর গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।বাংলাদেশ পুলিশে বিশেষ অবদান রাখায় ২০১৩ সালে তিনি বিপিএম-সেবা পদকে ভূষিত হন।

ব্যক্তিগত জীবনে তিনি তিন সন্তানের জনক। তাঁর সহধর্মিণী শিক্ষকতা পেশায় নিয়োজিত আছেন। তিনি রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট ও নওগাঁ জেলাবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেন।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]