শপথ নিলেন বিএনপির সিরাজ


একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত বিএনপির এমপি গোলাম মোহাম্মদ সিরাজ শপথ নিয়েছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে তাকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ শেষে গোলাম মোহাম্মদ সিরাজ রীতি অনুযায়ী শপথ বইয়ে স্বাক্ষর করেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।


শায়রুল কবির খান জানান, শপথ শেষে সাংবাদিকদেরকে গোলাম মোহাম্মদ সিরাজ বলেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মানেই গণতন্ত্র। তাই বেগম জিয়া মুক্ত না হলে গণতন্ত্র মুক্তি পাবে না।

এক প্রশ্নের জবাবে সিরাজ বলেন, বিরোধীদল কারা? বিরোধীদল তো বিএনপি। আর যারা সরকারবিরোধী আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হয়েছে, তাদের সাথে অবশ্যই সমন্বয় হতে পারে।

শায়রুল কবির খান আরো জানান, শপথ নিয়ে বের হওয়ার পথে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সংসদ ভবনের গেটে দেখা হয় সিরাজের। এসময় তারা কুশল বিনিয়ম করেন এবং কোলাকুলি করেন।

শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, মোশাররফ হোসেন, জাহিদুর রহমান জাহিদ এবং রুমিন ফারহানা উপস্থিত ছিলেন।

এর আগে একাদশ জাতীয় সংসদে বগুড়া সদর থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব নির্ধারিত সময়ে শপথ না নেয়ায় তার আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে এই আসন থেকে নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নিকেতাকে হারিয়ে বিজয়ী হন সিরাজ।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।