শেবাচিম হাসপাতালে ডেঙ্গু জ্বরের চিকিৎসা নিচ্ছে ৩৩০ জন রোগী

  • 81
    Shares

পবিত্র ঈদ উল আযহার দিনে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৩০ জন ডেঙ্গু জ্বরের রোগী বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। যারমধ্যে ১৮৯ জন পুরুষ, ৭৮ জন নারী ও ৬৩ শিশু রয়েছেন।

এছাড়া হাসপাতাল সূত্রে জানাগেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত ৪১ জন রোগী ভ‌র্তি হয়েছেন। যারমধ্যে ২৬ জন পুরুষ, ১৩ জন নারী ও ২ জন শিশু রয়েছে। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া ৪০ জনের মধ্যে ২৮ জন পুরুষ, ৭ জন নারী ও ৫ জন শিশু রয়েছে।

তবে গত ২৪ ঘন্টায় এ রোগে আক্রান্ত কোন রোগী মৃত্যু বরণ করেননি বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ডাঃ বাকির হোসেন।

এদিকে হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য ১০০ বেডের স্বতন্ত্র যে ওয়ার্ডটি চালু হয়েছে, সেখানে মহিলা রোগীদের রাখা হচ্ছে। আর ডেঙ্গু জ্বরে আক্রান্ত পুরুষ রোগীদের পুরুষ মেডিসিন ওয়ার্ডগুলোতে এবং শিশু রোগীদের জেনারেল শিশু ওয়ার্ডে রাখা হচ্ছে।

ঈদের কারণে রোগীদের পরীক্ষা-নিরীক্ষা করাতে কিছুটা বিড়ম্বনায় পড়লেও সকালে চিকিৎসকরা যথানিয়মে রোগীদের খোজ-খবর নিয়েছেন। ব্যবস্থাপত্র হালনাগাদ করেছেন। তবে ওষুধসহ অনেক কিছুই বাহির থেকে কিনতে হচ্ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে সবকিছুরই যথেষ্ট সরবরাহ রয়েছে।

উল্লেখ্য গত ১৬ জুলাই থে‌কে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল পর্যন্ত ব‌রিশাল মে‌ডিকেলে মোট ৯১৩ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভ‌র্তি হয়েছেন। যারমধ্যে হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ৫৮৩ জন এবং মৃত্যু বরণ করেছেন চার জন।


  • 81
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]