বিসিসি মেয়রের সফলতা

সবচেয়ে কম সময়ে নগরী থেকে বর্জ্য অপসারণ

  • 268
    Shares

বর্জ্য অপসারণে সফলতা দেখিয়েছে বরিশাল সিটি করপোরেশন কর্তৃপক্ষ। মাত্র ৬ ঘন্টায় বর্জ্য অপসারণ করে সারা বাংলাদেশের মধ্যে কম সময়ের রেকর্ড করেছে। আর এটি সম্ভব হয়েছে বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুুল্লাহর ঐকান্তিিক প্রচেষ্টায়।

বর্তমা‌নে নগর থে‌কে গৃহস্থ‌লির নিয়‌মি‌তো বর্জ্য নেয়ার কাজও শুরু ক‌রেছে প‌রিচ্ছন্নতা কর্মীরা। বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের জনসং‌যোগ কর্মকর্তা বেলা‌য়েত হাসান বাবলু জানান, মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর নি‌র্দেশনা অনুযায়ী বেলা ২ টা থে‌কে ব‌রিশাল নগরের ওয়ার্ডগু‌লো থে‌কে প‌রিচ্ছন্নতা কর্মীরা কোরবা‌নির বর্জ্য ‌নি‌তে শুরু ক‌রে।

 

রাত ৮ টা নাগাদ কোরবা‌নির বর্জ্য নেয়ার কাজ শেষ হ‌য়ে‌ছে। ত‌বে এখ‌নও ময়লা নেয়ার কাজ কর‌ছে প‌রিচ্ছন্নতা কর্মীরা, যা গৃহস্থ‌লির নিত্য‌দি‌নের ময়লা-আবর্জনা। এগু‌লো অপসার‌নে প্র‌তি‌দিন রাত ১০ টার দি‌কে কাজ শুরু করা হলেও আজ ২ ঘন্টা আ‌গে শুরু হ‌য়ে‌ছে। বি‌সি‌সির প‌রিচ্ছন্নতা কর্মকর্তা ডাঃ র‌বিউল ইসলাম বলেন, মেয়‌রের নি‌র্দে‌শে আমরা যতো দ্রুত সম্ভব কোরবানির বর্জ্য নগর থেকে অপসারণ করে‌ছি।

নগরের ৩০ টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২ টি স্থান নির্ধারণ করা হয়েছি‌লো। তিনি বলেন, আমাদের ৩ শত পরিচ্ছন্নতা কর্মী রয়েছে, কোরবানির সময়ে আরো ৬ শত কর্মী যুক্ত করা হয়। যা‌দের দি‌য়ে একযো‌গে পরিচ্ছন্নতা কাজ কা‌রা‌নো হয় নগ‌রে। বিগত সম‌য়ের থে‌কে ময়লাবহনকারী যানবাহনের সংখ্যাও বাড়ানো হয়ে‌ছে এবার ।


  • 268
    Shares

বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।