সিলেটে আরো ৬৫ জনের করোনা পজেটিভ

  • 17
    Shares

সিলেট : বিভাগের চার জেলায় ২৪ ঘন্টায় নতুন করে ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় ১২ জন, মৌলভীবাজারে ২২ জন, হবিগঞ্জে ২৫ জন এবং সুনামগঞ্জ জেলায় ৬ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও স্বাস্থ্যকর্মীসহ সাধারণ মানুষ রয়েছেন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকায় ল্যাবে পরীক্ষায় এই ৬৫ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার ল্যাবে মোট ১৭৮ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ১২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে নতুন আক্রান্ত ১১ জন। বাকি একজন আগে আক্রান্ত হয়েছিলেন।

দ্বিতীয়বার পরীক্ষা করেও তার শরীরে করোনা পজিটিভ আসে। আক্রান্তরা সিলেট নগর, সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ এবং বিশ্বনাথ উপজেলার বাসিন্দা বলে জানান ডা. হিমাংশু লাল রায়। আক্রান্ত ১১ জনের মধ্যে ওসমানী হাসপাতালের একজন চিকিৎসকও রয়েছেন বলে তিনি জানান।

এদিকে আজ বৃহস্পতিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৯ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৪১টি নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তিনি জানান, বাকি ৮টি নমুনা নষ্ট হয়ে যাওয়ায় পরীক্ষা করা যায়নি।

মৌলভীবাজারে ২২ জন
মৌলভীবাজার জেলায় বৃহস্পতিবার সাংবাদিক, চিকিৎসক, নার্সসহ নতুন করে ২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই দিনে পুরাতন ৫ জন রোগীর দ্বিতীয়বার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, শনাক্তদের মধ্যে বড়লেখায় তিনজন চিকিৎসক, জুড়ীতে ৩ জন নার্স এবং মৌলভীবাজার সদরের একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এছাড়া কমলগঞ্জে একজন সাংবাদিকসহ ১০ জন, রাজনগরে ২ জন, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ১ জন এবং শ্রীমঙ্গলে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

হবিগঞ্জে ২৫ জন
এছাড়া হবিগঞ্জ জেলায় আরো ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে এই ২৫ জনের করোনা শনাক্ত হয়। এই তথ্য জানিয়ে হবিগঞ্জের ডেপুটি ডা. মো. মখলিসুর রহমান বলেন, শনাক্ত হওয়াদের মধ্যে চুনারুঘাট উপজেলায় ১৪ জন, সদর উপজেলায় ১ জন, লাখাই উপজেলায় ২ জন, নবীগঞ্জে ৩ জন, বাহুবলে ২ জন এবং মাধবপুর, আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলায় ১ জন করে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে স্বাস্থ্যকর্মীসহ সরকারি কর্মকর্তা কর্মচারী রয়েছেন ৯ জন।

সুনামগঞ্জে ৬ জন
সুনামগঞ্জ জেলায় নতুন করে আরো ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুজন পুলিশ সদস্যও রয়েছেন। বিষয়টি গতকাল বৃহস্পতিবার নিশ্চিত করেছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন। তিনি জানান, বৃহস্পতিবার নতুন করে আরো ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের রিপোর্ট আজ (বৃহস্পতিবার) বিকেলে ঢাকা থেকে এসেছে। আক্রান্তদর মধ্যে পুলিশ সদস্য আছেন ২ জন। বাকি ৪ জনের মধ্যে তাহিরপুরের ৩ জন ও সদর উপজেলার ১ জন।


  • 17
    Shares

[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]