২৫ মার্চকে আর্ন্তজাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি চাই


বরিশাল : ২৫ মার্চ ভয়াল কাল রাত্রী ও জাতীয় গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক গণহত্যা দিবসের স্বীকৃতির দাবীতে মোমবাতি প্রজ্জলন ও শহীদ স্মরণ কর্মসূচি পালন করেছে নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল। রাত সাড়ে ৮ টায় নগরীর কালেক্টরেট পুকুর পাড়ে মোমবাতি প্রজ্জলন ও আলোচনা সভার মধ্য দিয়ে এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। সংগঠনের সভাপতি সৈয়দ মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হােসেন, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ূন কবীর, রির্পোটার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, একাত্তর টেলিভিশনের ব্যুরো প্রধান বিধান সরকার, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি গোপাল সরকার, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান কাওছার হােসেন, ইত্তেফাক ব্যুরো প্রধান শাহীন হাফিজ, দৈনিক আমাদের বরিশালের সম্পাদক এসএম রফিকুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)-এর জেলার সদস্য সচিব মনীষা চক্রবর্তী প্রমূখ।

সাংবাদিক বেলায়েত বাবলুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার রাকিব।

বক্তারা জাতীয় গণহত্যা দিবসকে আর্ন্তজাতিক গণহত্যার স্বীকৃতির দাবী জানিয়ে বলেন, বিশ্বের যতগুলো স্বাধীন রাষ্ট্র রয়েছে সেখানে এত ভয়াবহ ও নৃশংস হত্যাকান্ড ঘটেনি যা ২৫ মার্চের কাল রাত্রিতে ঘটেছে।পাকিস্তানিরা নিরস্ত্র ও নিরিহ বাঙালীদের ওপর ওই দিন যে পাশবিকতা ঘটেছে তা বিশ্বের ইতিহাসে বিরল। বিশ্বের জানা উচিত দেশ-মাতৃকার জন্য বাঙালী অকাতরে প্রাণ দিয়েছে। এখন সময় এসেছে সেই দিনটিকে আর্ন্তজাতিকভাবে স্বীকৃতি দেওয়ার।


বরিশালট্রিবিউন.কম’র (www.barisaltribune.com) প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।