২৮ জানুয়ারির মধ্যেই ঘোষণা হবে এইচএসসির ফল


মন্ত্রিসভার বৈঠক আরম্ভ হওয়ার পরই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আইন সংশোধন করে সর্বোচ্চ ২৮ জানুয়ারির মধ্যে উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ সোমবার (১১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সংবাদ সম্মেলন করে বলেন, আবার ৬ দিন পর মন্ত্রিসভার বৈঠক বসবে এ জন্য মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে, এখন এটি অধ্যাদেশ না করে সরাসরি ওই অধিবেশনের শুরুতে বিলটি উত্থাপন করে পাস করার ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে তিনি বলেন, ২৫, ২৬ সর্বোচ্চ ২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, এইচএসসির রেজাল্টস তৈরি আছে। এ জন্য শিক্ষা মন্ত্রণালয় অধ্যাদেশের প্রস্তাব নিয়ে এসেছিল। কিন্তু মন্ত্রিসভা সামনের বৈঠকে অনুমোদনসহ অধ্যাদেশ জারি করবে।

উল্লেখ্য, মহামারি করোনা ভাইরাসের কারণে বাতিল করা হয় ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। সুতরাং পরীক্ষা ছাড়াই জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল গড় করে প্রকাশ করা হবে এইচএসসির ফল।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]