৬৫ হাজার বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের নির্দেশ


কোমলমতি শিশু শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতায় উদ্বুদ্ধ করতে সারাদেশের ৬৫ হাজারের বেশি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের নির্দেশ দিয়েছে সরকার। চলতি বছরের জেলা প্রশাসক সম্মেলনের সিদ্ধান্ত বাস্তবায়নে স্কুলগুলোতে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে স্কুলগুলোতে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে মাঠপর্যায়ের কর্মকর্তাদের।

সূত্র জানায়, ২০১৯ খ্রিষ্টাব্দের জেলা প্রশাসক সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সিদ্ধান্তগুলোর মধ্যে সারাদেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের নির্দেশনা দেয়া হয়েছে। গত ৩ অক্টোবর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চিঠি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়।

সূত্র আরও জানায়, গত ১৫ অক্টোবর সারাদেশের ৬৫ হাজার ৫২৭টি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালকদের বলা হয়েছে।

একই সাথে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে জানাতে বলা হয়েছে। একই সাথে বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তাদেরও জানানো হয়েছে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]