৬ বছর পর হালুয়াঘাটে ভারত থেকে কয়লা আমদানি শুরু


ময়মনসিংহ প্রতিনিধি : দীর্ঘ ৬ বছর অপেক্ষার পর ভারত থেকে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গোবরাকুড়া ও কড়ইতলী স্থলবন্দর দিয়ে কয়লা আমদানি শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) কড়াইতলী স্থলবন্দর দিয়ে পাথর কয়লা বোঝাই ভারতীয় ট্রাক সকল প্রক্রিয়া সম্পন্ন করে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে কয়লা আমদানি শুরু হলো। দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ কয়লা আমদানি শুরু হওয়ায় দুটি স্থলবন্দরে ব্যবসায়ী ও শ্রমিকরা আনন্দিত ।

জানা যায়, বিগত ২০১৪ সালের পর থেকেই কয়লা আমদানির নিয়ে টানাপোড়ান চলছিলো। ভারতীয় মামলা জটিলতা কাটিয়ে এবার মোটামুটি বানিজ্যিক সুযোগ সুবিধা পাবেন হালুয়াঘাটের গোবরাকুড়ার ব্যাবসায়ীরা, সেই সাথে বাড়বে শ্রমিকদের কর্মসংস্থানের সুযোগ আর সরকার পাবে বাড়তি রাজস্ব এমনটায় আশা করেন হালুয়াঘাট স্থল বন্দর সি এন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের কাস্টমস ও বন্দর বিষয়ক সম্পাদক মাসুদ করিম শান্ত।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-barisaltribune@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]