নলছিটিতে সরকারি গাছ বিক্রি করলেন বিএনপি নেতা


ঝালকাঠির নলছিটিতে পীর মোয়াজ্জেম হোসেন সড়কের পাশের সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগ উঠেছে এক বিএনপি নেতার বিরুদ্ধে। সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে উপজেলা বিএনপি সহ-সভাপতি এনায়েত করিম মিশু নান্দিকাঠি বাইপাস মোড়ে সড়কের পাশে থাকা বিভিন্ন প্রজাতির ৯টি গাছ দেড় লাখ টাকায় বিক্রি করে দেন। বিক্রেতারা গাছগুলো কেটে নিয়ে যাওয়ার সময় শনিবার বিকেলে ঝালকাঠি জেলা পরিষদের একটি টিম ঘটনাস্থলে এসে গাছগুলো কাটা বন্ধ করে দেয়। তবে কাটা গাছের বড় টুকরোগুলো ক্রেতা আগেই নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

স্থানীয়রা জানায়, সম্প্রতি নান্দিকাঠি গ্রামের বাসিন্দা এনায়েত করিম মিশু ওই সড়কের পূর্ব পাশে থাকা ছোট-বড় ৯টি গাছ নিজের দাবি করে দেড় লাখ টাকায় ব্যবসায়ী নাইম বিশ্বাসের কাছে বিক্রি করেন। এর মধ্যে রেইন্ট্রি, চাম্বল, মেহগনিসহ নানা প্রজাতির গাছ রয়েছে। শ্রমিকরা শনিবার সকালে গাছ কাটা শুরু করে। এলাকাবাসীরা বিষয়টি জেলা পরিষদের কর্মকর্তাদের জানালে তারা গাছ কাটা বন্ধ করে দেয়।

সরকারি গাছ কাটার অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে এনায়েত করিম মিশু বলেন, ‘সড়কের ওপর গাছগুলো আমার জমিতেই রয়েছে। তবে জমি মাপজোখের পর গাছগুলো জেলা পরিষদের সীমানায় পড়লে তাদের দিয়ে দিবো।’

ঝালকাঠি জেলা পরিষদের সহকারী প্রকৌশলী সাইদুর রহমান বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক গাছ কাটা বন্ধ করে দেয়া হয়েছে। খোঁজখবর নিয়ে সরকারি গাছ কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


[প্রিয় পাঠক, আপনিও (www.barisaltribune.com) বরিশালট্রিবিউনের অংশ হয়ে উঠুন। আপনার এলাকার যে কোন  সংবাদ, লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]