১৮ই এপ্রিল, ২০১৯ ইং, বৃহস্পতিবার

অর্ধকোটি টাকার ইয়াবাসহ বরিশালে গ্রেফতার ২

আপডেট: এপ্রিল ১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল, ০১ এপ্রিল (বরিশালট্রিবিউন)-মেট্রোপলিটন পুলিশের অভিযানে অর্ধ কোটি টাকা মূল্যমানের ইয়াবা উদ্ধার করেছে কোতয়ালী থানা পুলিশ। ৩১ মার্চ সকালে অভিযান চালিয়ে বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ পারাবাত ১১ এর ৩৪৭ নম্বর কক্ষ থেকে এই বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়। আজ দুপুর ১টায় কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য দেন কমিশনার মোশারেফ হােসেন।

তিনি জানান, অভিযানে দুইজনকে আটক করা হয়েছে। পলাতক রয়েছেন একজন। আটককৃত দুজন হলেন পটুয়াখালী সদর উপজেলার নাছির মাতবর ও বরিশাল নগরীর ৭ নং ওয়ার্ডের ভাটিখানার বাসিন্দা আজিম হােসেন ওরফে ফেন্সি আজিম।

আটককৃতদের কাছ থেকে ৯ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৪৯ থেকে ৫০ লাখ টাকা।

জানা গেছে, কক্সবাজারের ব্যবসায়ী দিলদার ৩০ মার্চ ঢাকার ট‌্যাকনিক্যালে এসে নাছির মাতবরের কাছে ৯হাজার ৮০০ পিস ইয়াবা হস্তান্তর করে। সে তা কৌশলে পারাবাত ১১ লঞ্চের কেবিনে করে বরিশালে নিয়ে আসে। এই সংবাদ জানতে পেরে কোতয়ালী থানার পুলিশ ভোর ৬টায় অভিযান চালিয়ে নাছিরকে আটক করে। পরে নাছিরের দেয়া তথ্যে চট্টগ্রাম মুসলিম হােটেলের সামনে থেকে আজীম হােসেনকে আটক করা হয়।

এসময়ে তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল, ৫টি মোবাইল ফোন ও ২৭০০ টাকা জব্দ করা হয়।

এ ঘটনায় এসআই সাইদুল ইসলাম বাদি হয়ে কোতয়ালী থানায় মামলা প্রদান করেছেন। মামলা নং ৭৯।

ববি ভিসির প্রত্যাহারের দাবীতে বরিশালে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও
ব‌রিশাল ব্যু‌রো: সপ্তম দি‌নের মত ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা ভি‌সি‌কে প্রত্যাহারের দাবী‌তে নানা কর্মসূচী পালন ক‌রে‌ছে। অাজ সোমবার দুপুর সা‌ড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও ক‌রে বি‌ক্ষোভ ক‌রে শিক্ষার্থীরা। প‌রে জেলা প্রশাসকের কা‌ছে ভি‌সি‌কে প্রত্যাহা‌রের দাবী‌তে রাষ্ট্রপ‌তি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারক‌লি‌পি প্রদান করা হয়। এসময় অা‌ন্দোলনরত শিক্ষার্থীরা জানান, অানুষ্ঠা‌নিকভা‌বে ক্ষমা চাওয়ার পর পদত্যাগ বা ভি‌সি‌কে প্রত্যাহার না করা পর্যন্ত অা‌ন্দোলন চল‌বে। এছাড়া স্মারক‌লি‌পির মাধ্য‌মে সং‌শ্লিষ্ট কতৃপক্ষ‌কে ৪৮ ঘন্টার অা‌ল্টি‌মেটাম দেওয়া হ‌য়ে‌ছে। এই সম‌য়ে য‌দি ভি‌সি‌কে প্রত্যাহার ক‌রে না নেয়া হয় তাহ‌লে ক‌ঠোর কর্মসূচীর ডাক দেয়া হ‌বে। বি‌ক্ষোভকা‌লে শিক্ষার্থীরা ভি‌সি এসএম ইমামুল হ‌কের বিরু‌দ্ধে নানা শ্লোগান দি‌য়ে থা‌কেন। প্রসঙ্গত: ২৬ মার্চ স্বাধীনতা দিব‌সের অা‌য়োজন সম্প‌র্কে শিক্ষার্থী‌দের না জানা‌নোর কার‌ণে বিশ্ব‌বিদ্যাল‌য়ে অা‌ন্দোলন শুরু ক‌রে‌ শিক্ষার্থীরা। প‌রে অা‌ন্দোলনরত শিক্ষার্থী‌দের রাজাকা‌রের সন্তান ব‌লে গা‌লি দি‌লে অা‌ন্দোলন অা‌রো বেগবান হয় এবং তারই প‌রি‌প্রে‌ক্ষি‌তে বিশ্ব‌বিদ্যালয় অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ঘোষনা করে কতৃপক্ষ। ত‌বে এই ব‌ন্ধের পরও হল ত্যাগ না ক‌রে টানা ৭দিন অা‌ন্দোলন চা‌লি‌য়ে যায় শিক্ষার্থীরা। এ‌তে ক‌রে পু‌রো বিশ্ব‌বিদ্যালয়ে অচলাবস্থা চল‌ছে।##

  • ফেইসবুক শেয়ার করুন
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
Website Design and Developed By Engineer BD Network